প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণেই দেশের মাথাপিছু আয় বেড়েছে …পরিবেশ ও বন উপমন্ত্রী

144

36547স্টাফ রিপোর্টারঃ
পরিবেশ ও বন উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি বলেছেন, বিএনপির আমলে আমাদের দেশে মাথাপিছু আয় ছিলো ৫’শ ইউএস ডলার। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অর্থনৈতিক বিল্পবের কারনে দেশে আজ দেশে মাথাপিছু আয় হচ্ছে এক হাজার ৩’শ ১৪ ইউএস ডলার। বিএনপির আমলে খাদ্যে উৎপাদন ছিলো ২ কোটি ৭৮ লক্ষ মেট্রিকটন অপর দিকে বর্তমান সরকার খাদ্য উৎপাদন করছে ৩ কোটি ৮১ লক্ষ মেট্রিকটন। মাত্র সাড়ে ৩ হাজার মেগাওয়ার্ড বিদ্যুৎ ছিলো বিএনপির আমলে, আজ দেশের প্রধানমন্ত্রী ১৪ হাজার মেগাওয়ার্ড বিদ্যুৎ উৎপাদন করছে। ২০২১ সালে এ সরকার ঘরে ঘরে বিদ্যুৎ পৌছে দিবে এবং ২০ হাজার মেগাওয়ার্ড বিদ্যুৎ উৎপাদন করতে সক্ষম হবে।
তিনি ৪ ফেব্রুয়ারী বৃহস্পতিবার টাঙ্গাইলের সখীপুর উপজেলার বহেড়াতৈল ইউনিয়ন পরিষদের ডিজিটাল সেন্টারে মধুমতি ডিজিটাল ব্যাংকিং সেবার উদ্বোধন উপলক্ষে আয়োজিত সুধী সমাবেশে একথা বলেন।
ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান হুমায়ুন কবীর এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ব্যাংকের পরিচালনা পর্ষদের ভাইস-চেয়ারম্যান শেখ সালাউদ্দিন, নির্বাহী কমিটির চেয়ারম্যান সংসদ সদস্য ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, পরিচালক সালাউদ্দিন আলমগীর, টাঙ্গাইল-৮ আসনের সংসদ সদস্য অনুপম শাহজাহান জয় ও উপজেলা চেয়ারম্যান শওকত শিকদার। এ সময় ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, অতিরিক্ত ব্যবস্থাপনা সম্পাদক সহ উচ্চপদস্থ কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, প্রধানমন্ত্রী কার্যালয়ের অ্যাক্সেস টু ইনফর্মেশন (এটুআই) প্রকল্পের সঙ্গে এক চুক্তি স্বাক্ষরের মধ্য দিয়ে মধুমতি ব্যাংক এজেন্ট ব্যাংকিং কার্যক্রমের উদ্যোগ নেয়। ইউনিয়ন ডিজিটাল সেন্টারে (ইউডিসি) এই কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। মধুমতি ডিজিটাল ব্যাংকিং সেবা কার্যক্রমের আওতায় বহেড়াতৈল ও কাকড়াজান ইউনিয়ন ডিজিটাল সেন্টার (ইউডিসি) সমুহকে এজেন্ট পয়েন্ট হিসাবে ব্যবহার করে প্রাথমিক ভাবে গ্রাহকদের অ্যাকাউন্ট খোলা, টাকা জমা, ও উত্তোলন, টাকা ট্রান্সফার, ব্যালান্স অনুসন্ধানসহ অন্যান্য সেবা এজেন্টদের মাধ্যমে প্রদান করতে পারবে।

ব্রেকিং নিউজঃ