প্যানেলের মাধ্যমে শিক্ষক নিয়োগের দাবীতে টাঙ্গাইলে মানববন্ধন

170

স্টাফ রিপোর্টার ॥
প্যানেলের মাধ্যমে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের দাবিতে সারাদেশে কর্মসূচি অনুযায়ী মানববন্ধন করছে প্যানেল প্রত্যাশীরা। শুক্রবার (১১ ফেব্রুয়ারি) বেলা ১১ টার দিকে টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপী মানবন্ধন কর্মসূচি পালিত হয়।
প্যানেল প্রত্যাশী শিক্ষকরা বলেন, মুজিব শতবর্ষে শিক্ষা প্রতিষ্ঠানের বিপুল সংখ্যক শূন্যপদ পূরণ করতে হলে প্যানেল নিয়োগ ছাড়া বিকল্প নেই। কেননা এনটিআরসিএ এখন পর্যন্ত তিনটি গণবিজ্ঞপ্তির মাধ্যমে লক্ষাধিক শিক্ষক নিয়োগের কথা বলেছে। তবে এর মধ্যে অধিকাংশই ইনডেক্সধারী। এর ফলে শিক্ষক সংকট লেগেই থাকছে। প্রতিবার যখন গণবিজ্ঞপ্তি হয় তখন এটি বদলি বিজ্ঞপ্তি হিসেবেই গণনা করেন নিবন্ধনধারীরা। এর ফলে একদিকে যেমন শিক্ষক সংকট তৈরি হচ্ছে অন্যদিকে নিবন্ধনধারীরা হতাশায় ভুগছেন। তারা আরো বলেন, নিবন্ধন পরীক্ষায় যারা পাস করে সনদ পেয়েছে তারা সবাই চাকরি পাওয়ার যোগ্য। কিন্তু দুঃখের বিষয়, ১৬টি নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ সনদধারীদের জন্য মাত্র তিনটি গণবিজ্ঞপ্তি দিতে সক্ষম হয়েছে এনটিআরসিএ। কিন্তু সেখানেও রয়েছে বিভিন্ন ধরনের অনিয়ম ও অস্বচ্ছতা। আমরা দাবিদাওয়া নিয়ে এনটিআরসিএর দ্বারে দ্বারে ঘুরেছি। কিন্তু কোনো লাভ হয়নি।
আমাদের মূল দাবি তিনটি। প্রথমটি হলো- এক আবেদনে সকল নিবন্ধনধারী চাকরি প্রত্যাশীদের কোটা বিহীন প্যানেল ভিত্তিক নিয়োগ দিতে হবে। দুই নম্বরটি হলো- সকল নিবন্ধনধারীদের স্ব স্ব নীতিমালায় নিয়োগ না হওয়া পর্যন্ত নিবন্ধন পরীক্ষা বন্ধ রাখতে হবে। আর ইনডেক্সধারীদের গণবিজ্ঞপ্তির অন্তর্ভূক্ত না করে আলাদা বদলির ব্যবস্থা করতে হবে। এই দাবিগুলো আদায়েই আমরা দেশের ৬৪টি জেলায় এক যোগে মানববন্ধন পালিত হচ্ছে। মানববন্ধনে জেলার নিবন্ধনকৃতরা উপস্থিত ছিলেন।

ব্রেকিং নিউজঃ