পুলিশ কর্মকর্তার পাঠাগারের উন্নয়নে পিবিআই প্রধান

165

স্টাফ রিপোর্টার ॥
বাংলাদেশ পুলিশের অন্যতম পুরোধা ব্যক্তিত্ব পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এর ইউনিট প্রধান ডিআইজি বনজ কুমার মজুমদার বিপিএম (বার), পিপিএম টাঙ্গাইলে অবস্থিত বাতিঘর আদর্শ পাঠাগারের উন্নয়নে একাত্মতা প্রকাশ করেন। সোমবার (২৬ জুলাই) পিবিআই হেডকোয়ার্টার্সে তার নিজ অফিস কক্ষে পাঠাগারের প্রতিষ্ঠাতা সাব-ইন্সপেক্টর কামরুজ্জামানের কাছে পাঠাগারের কার্যক্রম সংক্রান্তে বিস্তারিত খোঁজখবর নেন এবং এমন মহৎ উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন।
এ ধরণের কর্মকান্ড সমাজে শিক্ষার আলো ছড়াতে ভূমিকা রাখবে মর্মে মত প্রদান করেন। পিবিআই প্রধান এই পাঠাগারের সার্বিক উন্নয়নে প্রয়োজনীয় দিকনির্দেশনা দেন এবং সবসময় পাশে থাকার আশাবাদ ব্যক্ত করেন। এ সময় তিনি পাঠাগারের উন্নয়কল্পে প্রতিষ্ঠাতার হাতে নগদ ২৫ হাজার টাকা তুলে দেন এবং তাদের কার্যক্রমের উত্তরত্তোর সাফল্য কামনা করেন। পাঠাগারের পক্ষ থেকে কামরুজ্জামান পিবিআই প্রধানের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন।
পাঠাগারের প্রতিষ্ঠাতা কামরুজ্জামান টিনিউজকে বলেন, এ ধরনের কর্মকান্ড সারা দেশে বিস্তৃত করা গেলে সমাজের অপরাধ প্রবনতা অনেকাংশে কমে আসবে যা ক্রাইম প্রিভেনশনে সহায়ক হতে পারে।
উল্লেখ্য, “এসো বই পড়ি, নিজেকে আলোকিত করি” স্লোগানকে সামনে রেখে বিগত ২০১০ সালের (২১ ফেব্রুয়ারি) টাঙ্গাইল সদর উপজেলার মগড়া ইউনিয়নের চৌরাকররা গ্রামে প্রতিষ্ঠিত হয় বাতিঘর আদর্শ পাঠাগার। পাঠাগারটি গ্রামের মানুষের মধ্যে পাঠাভ্যাস তৈরির পাশাপাশি জ্ঞান ভিত্তিক সমাজ বিনির্মাণে ভূমিকা রাখছে। এছাড়াও মাদকাসক্তি, মাদকাসক্তি, কিশোরগ্যাং, বাল্যবিবাহসহ বিভিন্ন সামাজিকব্যাধি দূরীকরণে জনসচেতনতা তৈরিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

ব্রেকিং নিউজঃ