পর্যায়ক্রমে সরকারী সকল ভাতা ই-পোষ্টাল ক্যাশ কার্ডের মাধ্যমে বিতরন করা হবে …ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী

135

Captureমাসুদ আব্দুল্লাহ,নাগরপুর থেকে ফিরেঃ
ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী এডভোকেট তারানা হালিম বলেছেন, শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার জনগনের সেবক। সরকারী সেবা পেতে মানুষেকে আর ভোগান্তী পোহাতে হবেনা। সরকারী সকল সেবা জনগনের দোরগোড়ায় নিয়ে যাওয়া হচ্ছে। পর্যায়ক্রমে দেশের সকল এলাকাতেই সরকারী সকল ভাতা ই-পোষ্টাল ক্যাশ কার্ডের মাধ্যমে বিতরন করা হবে। প্রয়োজনে ভাতাভোগীদের বাড়িতে গিয়েও ভাতার টাকা দিয়ে আসা হবে।
তিনি ৩ জানুয়ারী বুধবার দুপুরে টাঙ্গাইলের নাগরপুরে ই-পোষ্টাল ক্যাশ কার্ডের মাধ্যমে ভাতা বিতরন কার্যক্রম উদ্বোধন উপলক্ষে আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কখা বলেন।
02তিনি আরো বলেন বাংলাদেশ আজ তলা বিহীন ঝুড়ি নয়। বাংলাদেশের প্রেক্ষাপট বদলে যাচ্ছে। বাংলাদেশ আজ নিন্ম মধ্যম আয়ের দেশ। বাংলাদেশকে আজ বিশ্বের হিসেবে খাতায় নিতে হয়। বিশ্বের একটি স্থানে বাংলাদেশকে পৌঁছে দেয়া হয়েছে। বাংলাদেশকে প্রতিবেশী রাষ্ট্র ও বিশ্বের উন্নয়নশীল দেশগুলোর মূল্যায়ন দিতে হয়। এই জন্য বিশ্বের অর্থনৈতিক জরিপে বলা হচ্ছে, আগামী ২০১৯ সালের মধ্যে বাংলাদেশ হবে বিশ্বের ২য় অর্থনৈতিক প্রবৃদ্ধির দেশ।
তিনি আরও বলেন, বাংলাদেশ আজ ঘুড়ে দাঁড়িয়েছে। অন্যসরকারের সময় আমাদের মাথাপিছু আয় ছিলো ৫৪৩ মার্কিন ডলার। আর এই সরকারের দুই মেয়াদে তা বেড়ে দাঁড়িয়েছে ১৩১৪ মার্কিন ডলার। আজ বাংলাদেশের রেমিটেন্সের হিসেব ২৭ বিলিয়ন মার্কিন ডলার।
ডাক বিভাগ সম্পর্কে প্রতিমন্ত্রী বলেন, আমাদের ডাক বিভাগকে আধুনিককরণ করা হচ্ছে। ডাক বিভাগ তার ঐহিত্য ধরে রাখবে সেই সাথে ডিজাটাল সেবাও দিবে।
03নাগরপুর উপজেলা পরিষদ মিলনায়তনে টাঙ্গাইলের জেলা প্রশাসক মোঃ মাহবুব হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সমাজ সেবা অধিদপ্তরের মাহা পরিচালক গাজী মোঃ নুরুল কবির,বাংলাদেশ ডাক বিভাগের মহা পরিচালক প্রভাষ চন্দ্র সাহা,সমাজ কল্যান মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব খন্দকার আতিয়ার রহমান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রকল্পের সমন্বয়কারী নুরুজ্জামান মুক্তা, নাগরপুর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক কুদরত আলী ।
অনুষ্ঠানে উপজেলার সরকারী বিভিন্ন ভাতা ভোগীদেরদের মাঝে ই-পোষ্টাল ক্যাশ কার্ডের মাধ্যমে ভাতা বিতরন করেন।
অনুষ্ঠানে স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দসহ ভাতাভোগীরা উপস্থিত ছিলেন।
পরে প্রতিমন্ত্রী সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন এবং নাগরপুর ডাকঘরের পুনঃসংস্কার এবং ই-সেবা কার্যক্রমের উদ্বোধন করেন।

ব্রেকিং নিউজঃ