নিজ বিশ্ববিদ্যালয়ে কর্মসংস্থানের সুযোগ চেয়ে মাভাবিপ্রবি শিক্ষার্থীদের স্মারকলিপি

69

মাভাবিপ্রবি প্রতিনিধি ॥
নিজ বিশ্ববিদ্যালয়ে কর্মসংস্থানের সুযোগ চেয়ে স্মারকলিপি প্রদান করেছে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। রবিবার (৩ জুলাই) সকালে সাধারণ শিক্ষার্থীদের পক্ষে এনভায়রনমেন্টাল সায়েন্স এন্ড রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী মানিক শীলের স্বাক্ষরে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ ফরহাদ হোসেনের কাছে স্মারকলিপি প্রদান করে।

 

 

 

মানিক শীল তার লিখিত আবেদনে জানায়, ‘আমি আপনার বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কর্তৃক প্রতিষ্ঠিত ছাত্রলীগ-এর একজন সক্রিয় কর্মী। একটি উন্নত বাংলাদেশ বিনির্মাণে বর্তমান বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা চতুর্থ শিল্প বিল্পব বাস্তবায়নে যুগোপযোগী, সৃজনশীল, বিজ্ঞানমুখী ও প্রযুক্তি নির্ভর উচ্চশিক্ষা কাঠামো গঠনে অনবদ্য ভূমিকা পালন করে চলেছেন। আমরা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে এর গর্বিত অংশীদার হতে চাই। মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষক, কর্মকর্তাসহ অন্যান্য পদের নিয়োগে যোগ্যতা অনুযায়ী নিজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অগ্রাধিকার প্রদান করলে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক কাজের গুণগতমান বৃদ্ধি এবং বিশ^বিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থীদের কর্মসংস্থানের সৃষ্টি হবে বলে আমরা মনে করি।’

 

 

 

এ বিষয়ে মানিক শীল বলেন, আমরা মাননীয় ভাইস-চ্যান্সেলর স্যারের সাথে কথা বলেছি। স্যার আমাদের আশ্বস্ত করে বলেছেন, নিরপেক্ষ নিয়োগের মাধ্যমে যোগ্যতা অনুযায়ী চাকুরী দেয়া হবে সেক্ষেত্রে এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অগ্রাধিকার পেয়ে থাকে।

বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ ফরহাদ হোসেন বলেন, একটি চিঠি দেয়া হয়েছে। চাকুরীর দাবি সকলেই করতে পারে।

 

ব্রেকিং নিউজঃ