নারী নির্যাতন ও বাল্য বিবাহ প্রতিরোধে সাংবাদিকদের সাথে সিডব্লিউএফডি’র মতবিনিময়

125

Captureস্টাফ রিপোর্টারঃ
টাঙ্গাইলে নারী নির্যাতন ও বাল্য বিবাহ প্রতিরোধে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার সকালে সেচ্ছসেবী সংগঠন সিডব্লিউএফডি’র আলোকিত মানুষ প্রকল্প তাদের অফিসে এ মতবিনিময় সভার আয়োজন করে। সভায় লিখিত বক্তব্য পাঠ করেন এবং সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন সংগঠনটির প্রকল্প কর্মকর্তা নিলুফার খান।
বক্তব্যে তিনি সিডব্লিউএফডি’র আলোকিত মানুষ প্রকল্পের লক্ষ্য ও উদ্দেশ্য বর্ননা করেন। তিনি জানান, ২০০৪ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত ৫ হাজার ৫শ’ জন নির্যাতিত নারী আলোকিত মানুষ প্রকল্পের সেবা নিতে আসেন। শালিশের জন্য রেফার করা হয় ১শ’ ১৬জন। সিডব্লিউএফডি’র নিজস্ব অফিসে শালিস হয় ৩শ’৭০ জনের। ৩শ’২৭জনের সমস্যার সমাধান শালিসের মাধ্যমে করা হয়। ১৮ জনের মোহরানা আদায় করে দেয়া হয়। নিজস্ব অর্থায়নে কোর্টে ১৬ জনের কেস হয়েছে। ৩৬ জনকে সরকারী আইন সহায়তা দেয়া হয়। কেসের মাধ্যমে সমস্যার সমাধান হয়েছে ১৯ জনের। কেস উত্তোলন কওে নিয়েছে ৪ জন। ২৯ জনের কেস বর্তমারেন চলমান আছে। ১২০ জন কে আর্থিক সহায়তা করা হয়েছে। ১৬০ জনকে দক্ষতা বিষয়ক প্রশিক্ষন দেয়া হয়েছে।
সভায় বিভিন্ন প্রিন্ট,ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ায় টাঙ্গাইলে কর্মরত সাংবাদিক ও সিডব্লিউএফডি’র অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

ব্রেকিং নিউজঃ