নানা কর্মসুচীর মধ্যদিয়ে পালিত হচ্ছে জাতীয় শোক দিবস

167

স্টাফ রিপোর্টারঃ
আজ ১৫ আগস্ট (মঙ্গলবার) সারাদেশের মতো টাঙ্গাইলেও হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে। জেলা আওয়ামী লীগ কার্যালয়ে সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ছানোয়ার হোসেন এমপি, মনোয়ারা বেগম এমপি, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক জোয়াহেরুল ইসলাম জোয়াহেরসহ জেলা আওয়ামী লীগ ও এর অন্যান্য সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের পুস্পস্তবক অর্পণের মধ্যদিয়ে দিবসের কর্মসূচি শুরু হয়।
পরে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে ১৫ আগস্টের সকল শহীদদের আত্বার মাগফেরাত কামনায় দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
এর পর জেলা প্রশাসনের আয়োজনে শহীদ স্মৃতি পৌর উদ্যান হতে শোক র‌্যালী বের হয়ে শহর প্রদক্ষিন করে। র‌্যালীতে মুক্তিযোদ্ধা ও শির্ক্ষার্থীসহ সর্বস্তরের জনগন অংশ নেন।
র‌্যালী শেষে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে জেলা প্রশাসক খান মোঃ নুরুল আমিনের সভাপতিত্বে বঙ্গবন্ধুর কর্মময় জীবনের উপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সরকারী-বেসরকারী বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠানের পৃথক আয়োজনে দিনব্যাপী অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে, সকল শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধুর স্মরনে আলোচনা, শোক দিবসের সাথে সঙ্গতি রেখে বিভিন্ন ধরনের প্রতিযোগিতা, দুস্থদের মাঝে খাবার বিতরন,“চিরঞ্জীব বঙ্গবন্ধু” ও আমাদের বঙ্গবন্ধু” শীর্ষক প্রামান্য চিত্র প্রদর্শন, জেলার সকল মসজিদ,মন্দির ও অন্যান্য ধর্মীয় উপসনালয়ে ১৫ আগস্টের সকল শহীদদের আত্বার মাগফেরাত কামনায় দোয়া ও বিশেষ প্রার্থনা, বঙ্গবন্ধুর উপর নির্মিত চলচ্চিত্র প্রদর্শনীসহ আরো নানা আয়োজন।

ব্রেকিং নিউজঃ