নাগরপুর থানায় পুলিশি সেবা নিতে কোন টাকা লাগে না

45

স্টাফ রিপোর্টার ॥
সেবাই পুলিশের ধর্ম এমন স্লোগান কে বাস্তবে রুপ দিতে নিরলসভাবে কাজ করছে টাঙ্গাইলের নাগরপুর থানা পুলিশ। সেবার মান বাড়াতে ও বিনা পয়সায় পুলিশি সেবা সাধারণ মানুষের দৌড় গোড়ায় পৌঁছে দিতে নাগরপুর থানা পুলিশ বদ্ধপরিকর। মামলা রজ্জু, পুলিশ ক্লীয়ারেন্স, সাধারণ ডায়েরিসহ যাবতীয় পুলিশি সকল সেবা পেতে কোন টাকা-পয়সা খরচ করতে হবে না। মানুষ বিনা খরচেই পুলিশি সকল সেবা পাবেন নাগরপুর থানা থেকে পাবে এমনটিই জানালেন নাগরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) সাজ্জাদ হোসেন। আর এ উপলক্ষে সর্ব সাধারণের জ্ঞাতার্থে নাগরপুর থানার মূল ফটকে সেঁটে দিলেন সাইনবোর্ড আর দায়িত্ব প্রাপ্ত সকল কর্মকর্তা ও পুলিশ সদস্যদের জানিয়ে দিলেন জনগণকে ফ্রী সকল সেবা দিতে।

সেবা গ্রহীতা আরিফ মিয়া বলেন, আমি গত ১৪ সেপ্টেম্বর নাগরপুর থানায় একটি সাধারণ ডায়েরি করেছি আমার কোন টাকা লাগেনি। আমি খুব খুশি। আমি আগে জানতাম যে, থানায় সাধারণ ডায়েরি করতে পুলিশকে টাকা দিতে হয় । টাকা না দিলে পুলিশ কোন কাজ করে না। আমার ভুল ভেঙ্গেছে নাগরপুর থানায় এসে। অপর সেবা গ্রহীতা উপজেলার তেবারিয়া গ্রামের নাজেদুল ইসলাম বলেন, নাগরপুর থানা থেকে পুলিশ ক্লীয়ারেন্স সার্টিফিকেট তুলেছি । এজন্য থানা পুলিশকে আমার কোন টাকা দিতে হয় নি। এজন্য আমি ভীষণ খুশি।

এ বিষয়ে অফিসার ইনচার্জ (ওসি) সাজ্জাদ হোসেন বলেন, সেবাই পুলিশের ধর্ম এই ব্রতকে সামনে রেখে ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান মহোদয়ের নির্দেশনায় আমরা প্রজাতন্ত্রের কর্মচারী হিসেবে জনগণের সেবা নিশ্চিত করার লক্ষে কাজ করছি। পুলিশি যে কোন সেবা প্রদানে নাগরপুর থানায় আমি যোগদানের পর থেকেই কোন টাকা গ্রহণ করা হয় না। তবে বাংলাদেশ পুলিশের নির্দেশনা মোতাবেক একটি মহৎ উদ্দেশ্য সাধন করার অভিপ্রায়ে সম্প্রতি থানার মূল ফটকে এমন সাইনবোর্ড সেঁটে দেওয়া হয়েছে। যাতে সেবা গ্রহীতা জানতে পারেন নাগরপুর পুলিশি সেবা পেতে কোন টাকা-পয়সা লাগে না।

ব্রেকিং নিউজঃ