নাগরপুরে সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল বারী গ্রেফতার

130

1425966790নাগরপুর সংবাদদাতাঃ
টাঙ্গাইলের নাগরপুরে বিদ্যূতের নতুন সংযোগ দেয়ার কথা বলে অবৈধভাবে টাকা নেয়ার অভিযোগে বেকড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল বারীকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল শনিবার আদালতের মাধ্যমে তাকে জেল হাজতে প্রেরন করা হয়। অবৈধভাবে টাকা নেয়ার অভিযোগে তিনজনকে আসামী করে নাগরপুর থানায় একটি চাঁদাবাজী মামলা হয়েছে।
এলাকাবাসী ও অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার বারাপুষা গ্রামের বেকড়া ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল বারী, ভালকুটিয়া গ্রামের আমজাদ আলীর ছেলে জাহিদ হাসান অরফে জায়েদ আলী একই গ্রামের আজাহার মোল্লার ছেলে আব্দুল কদ্দুস বারাপুষা গ্রামের ১৮৭ জন গ্রাহককে পল্লী বিদ্যূতের নতুন সংযোগসহ মিটার পাইয়ে দেওয়ার কথা বলে ২৮ লক্ষ ৫ হাজার টাকা দাবী করে।  ইতিমধ্যে ওই সকল গ্রাহকদের নিকট থেকে তারা গত বছরের  ২৫ সেপ্টম্বর ১২ লক্ষ ৯০ হাজার টাকা হাতিয়ে নেয় বলে অভিযোগ উঠে। বারাপুষা গ্রামে সরকারী ভাবে মহাপরিকল্পনার আওতায় পল্লী বিদ্যূতের কাজ হচ্ছে। ইতিমধ্যে বিদ্যুৎ ও খনিজ মন্ত্রনায়লয়ের যুগ্ন সচিব আব্দুল আহাদ তার নিজ গ্রাম নাগরপুরের প্রতিটি ঘরে ঘরে সরকারিভাবে বিনা পয়সায় বিদ্যুৎ পৌছে দেয়া ঘোষনা দেন।  গ্রাহকরা এ তথ্য জানতে পেরে দালালদের কাছে তাদের টাকা ফেরত চাইলে দালালরা উল্টো গ্রাহকদের নানা রকম হুমকি ধামকি দেয়। এ ঘটনায় ক্ষতিগ্রস্থ গ্রাহক মিজানুর রহমানসহ কয়েকজনে মিলে ওই তিনজনকে আসামী করে নাগরপুর থানায় একটি চাঁদাবাজী মামলা দায়ের করেন। পুলিশ শুক্রবার রাতে আব্দুল বারীকে গ্রেফতার করে।
নাগরপুর থানর ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রকিব খান জানান, পল্লী বিদ্যূতের কথা বলে অবৈধভাবে চাঁদা নেয়ার অভিযোগে সাবেক ইউপি চেয়ারম্যানকে গ্রেফতার করা হয়েছে। বাকী আসামীদের গ্রেফতার করতে অভিযান অব্যাহত আছে।

ব্রেকিং নিউজঃ