নাগরপুরে প্রেস কনফারেন্স করলেন সহকারি কমিশনার (ভূমি)

64

নাগরপুর প্রতিনিধি//
টাঙ্গাইলের নাগরপুরে প্রেস কনফারেন্স করলেন উপজেলা সহকারি কমিশনার (ভ‚মি) মো. ইকবাল হোসেন। অনলাইনে ভ‚মি অফিসের সেবা সমুহ অবহিতকরণের লক্ষে মঙ্গলবার (২০ডিসেম্বর) সকালে ভূমি কর্মকতার কার্যালয়ে এ কনফারেন্সের আয়োজন করা হয়। এ সময় নাগরপুর প্রেসক্লাবের সভাপতি মো. আক্তারুজ্জামান বকুল ও সাধারণ সম্পাদক মো. এরশাদ মিয়াসহ প্রেসক্লাবের সকল সাংবাদিক উপস্থিত ছিলেন।
প্রেস কনফারেন্সে উপজেলা সহকারি কমিশনার (ভ‚মি) মো. ইকবাল হোসেন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভ‚মি মন্ত্রলয়ের নির্দেশে ১৭টি জেলায় অনলাইনের মাধ্যমে নামজারি ও ভ‚মি খাজনা নেওয়া শুরু হয়েছে। এখন থেকে নাগরপুর ভ‚মি অফিসে ২৮ দিনের মধ্যে নামজারি করে দেওয়া হচ্ছে।




কোন দালাল না ধরে অনলাইনে আবেদন করলেই আপনার নামজারি সম্পর্ণ হবে । ভূমির খাজনা অনলাইনে বিকাশ অথবা নগদের মাধ্যমে দেওয়া যাবে। তিনি আরো বলেন, মাননীয় জেলা প্রশাসকের নির্দেশে ইতিমধ্যে ভ‚মি অফিসকে দালাল মুক্ত ঘোষনা করা হয়েছে। কোন দালাল বা নায়েব অফিসের কেউ নামজারির ক্ষেত্রে ১১শ ৭০ টাকার অধিক চাইলে প্রমান সহ অভিযোগ করলে প্রতারকের বিরোদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার ওয়াহিদুজ্জামান বলেন, মুক্তিযোদ্ধার ক্ষেত্রে দশ দিন, রেমিটেন্স যোদ্ধার ক্ষেত্রে ৯ দিন ও সাধারনের জন্য ২৮ দিনের মধ্যে নামজারি সম্পর্ণ করা হয়। বর্তমানে আমাদের এখানে কোন পেন্ডিং নেই । এছাড়া সরকারি ফি এর বাহিরে কোন প্রকার টাকা নেয়া হয় না। যদি ভ‚মি অথবা নায়েব অফিসের কেউ সরকারি ফি এর বাহিরে অতিরিক্ত টাকা নিয়ে থাকে তাহলে প্রমান সহ অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।



ব্রেকিং নিউজঃ