নাগরপুরে ধান চাল সংগ্রহ কার্যক্রম শুরু

179

স্টাফ রিপোর্টার, নাগরপুর ॥
‘বাচাঁও কৃষক, বাচাঁও দেশ শেখ হাসিনার বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে টাঙ্গাইলের নাগরপুর উপজেলার অভ্যন্তরীণ বোরো ধান চাল সংগ্রহ-২০২০ মৌসুমের সংগ্রহ কার্যক্রমের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে।
শনিবার (১৬ মে) দুপুরে খাদ্য গুদামে উপজেলা খাদ্যশস্য সংগ্রহ ও মনিটরিং কমিটির আয়োজনে উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফয়েজুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপজেলার অভ্যন্তরীণ বোরো ধান চাল সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করেন টাঙ্গাইল-৬ (নাগরপুর-দেলদুয়ার) আসনের জাতীয় সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু। এ সময় সাংসদ টিটু উপস্থিত কৃষকদের উদ্দেশ্যে বলেন, কৃষি বান্ধব সরকার করোনা মহামারির সময়ও কৃষকদের কথা চিন্তা করে সঠিক সময়ে বোরো ধান চাল সংগ্রহ কার্যক্রম শুরু করেছে। আপনারা আপনাদের উৎপাদিত ধানের ন্যায্য মূল্য পেতে সরকারের নিকট ধান বিক্রি করুন। আলোচনা সভা শেষে ফিতা কেটে ও ওজন দিয়ে ধান চাল সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করেন তিনি।
এ সময় উপজেলা সহকারি কমিশনার (ভূমি) তারিন মসরুর, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হুমায়ুন কবীর, ছামিনা বেগম শিপ্রা, থানার অফিসার ইনচার্জ (ওসি) আলম চাঁদ, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মিল মালিক ও কৃষকরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন উপজেলা খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ। এবার ২০২০ সালের বোরো মৌসুমে নাগরপুর উপজেলার চালের লক্ষ্য মাত্রা ধরা হয়েছে ১০৯৬ মেঃটন যা প্রতি কেজি ৩৬ টাকা দরে মিল মালিকদের কাছ থেকে ক্রয় করা হবে।
অপরদিকে নাগরপুর উপজেলার ২০২০ সালের বোরো মৌসুমে ধানের লক্ষ্য মাত্রা ধরা হয়েছে ২৭৪১ মেঃটন যা প্রতি কেজি ২৬ টাকা দরে সরাসরি প্রান্তিক কৃষকদের কাছ থেকে ক্রয় করা হবে।

ব্রেকিং নিউজঃ