নাগরপুরে দুই মন মা ইলিশ জব্দ ॥ আটজনকে জরিমানা

14

নাগরপুর প্রতিনিধি ॥
টাঙ্গাইলের নাগরপুর উপজেলায় যমুনা নদীতে মা ইলিশ ধরা, অবৈধভাবে বিক্রি ও পরিবহন বন্ধের অভিযানকালে প্রায় দুই মন মা ইলিশ জব্দ ও ৮ জনকে পরিবহনের দায়ে জরিমানা করা হয়েছে।
শুক্রবার (২০ অক্টোবর) যমুনা নদী তীরবর্তী নাগরপুর উপজেলার সলিমাবাদ ইউয়িনের চর সলিমাবাদ এলাকায় উপজেলা নির্বাহী কর্মকর্তা আসমা শাহীনের নেতৃত্বে উপজেলা মৎস্য অফিস এ অভিযান পরিচালনা করে।
অভিযানের খবরে জেলেরা পালিয়ে যেতে সক্ষম হলেও মাছ কিনতে আসা আটজন ক্রেতা হাতে নাতে ধরা পড়েন। এ সময় তাদের কাছে থাকা দুইমন মা ইলিশ জব্দ করা হয় এবং তাদেরকে মা ইলিশ ক্রয় ও অবৈধভাবে পরিবহনের দায়ে ১৬ হাজার ৫০০টাকা জরিমানা করা হয়।
অভিযান পরিচালনাকারী নাগরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আসমা শাহীন ও জেলা মৎস্য কর্মকর্তার প্রতিনিধি মোহাম্মদ এমদাদুল হক টিনিউজকে জানান, আমাদের কাছে খবর ছিল সিরাজগঞ্জের চৌহালী উপজেলার জেলেরা অবৈধভাবে যমুনা নদী থেকে মা ইলিশ ধরে এনে নাগরপুরের চর সলিমাবাদে বিক্রি করে। এরই প্রেক্ষিতে শুক্রবার (২০ অক্টোবর) এ অভিযান পরিচালনা করি। অভিযানে আটজনকে মাছ পরিবহনের দায়ে জরিমানা ও দুই মণ মাছ জব্দ করা হয়। পরে জব্দকৃত মাছ উপজেলার বিভিন্ন এতিমখানায় দান করা হয়।

ব্রেকিং নিউজঃ