ধনবাড়ীতে পুলিশ ও বিএনপি’র নেতাকর্মীদের সংঘর্ষে পুলিশসহ আহত ৮ জন

72

স্টাফ রিপোর্টার ॥
টাঙ্গাইলে ধনবাড়ী উপজেলা বিএনপির সম্মেলনকে কেন্দ্র করে পুলিশ ও বিএনপির নেতাকর্মীদের সাথে সংঘর্ষের ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ও নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে ২০ রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করে পুলিশ। এতে পুলিশসহ বিএনপির আটজন নেতাকর্মী আহত হয়েছে। শুক্রবার (২২ জুলাই) বিকেলে উপজেলার ধোপাখালি ইউনিয়নের বাঘিল এলাকায় এ ঘটনা ঘটে।

জানা গেছে, ধনবাড়ী উপজেলা বিএনপির সম্মেলনের আয়োজন করা হয় ধনবাড়ী সরকারি কলেজ মাঠ প্রাঙ্গণে। ওই সম্মেলনকে কেন্দ্র করে বাঘিল এলাকায় একটি গ্রুপের নেতাকর্মীরা সম্মেলনের বিপক্ষে বিক্ষোভ ও প্রতিবাদ সভা করে। এক পর্যায়ে নেতাকর্মীরা মধুপুর-ধনবাড়ী সড়কে অবস্থা করে প্রতিবাদ জানালে পুলিশ তাদের সরে যেতে বলে। পরে এক পর্যায়ে পুলিশের সাথে দ্বন্দ্বে জড়িয়ে পড়ে নেতাকর্মীরা। পরে পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ ও ছত্রভঙ্গ করতে পুলিশ ১৭ রাউন্ড শর্টগানের ফাঁকা গুলি ও ৩ রাউন্ড গ্যাস গান নিক্ষেপ করা হয়। এতে পুলিশ সদস্যসহ বিএনপির বেশ কিছু নেতাকর্মী আহত হয়।

 

মধুপুর উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক সরকার শহীদ টিনিউজকে বলেন, নেতাকর্মীরা সম্মেলনে যাওয়ার পথে পুলিশ বাঁধা দেয়। এ সময় মধুপুর উপজেলার অরণখোলা ইউপির সাবেক চেয়ারম্যান হুমায়ুনকে আটক করে থানায় নেয়ার সময় নেতাকর্মীরা বাঁধা দেয়। এতে পুলিশের সাথে নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এ সময় ৩ জন নেতাকর্মী গুলিবৃদ্ধ আরও বেশকয়েকজন আহত হয়েছে। আহতদের তাদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ বিষয়ে ধনবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চান মিয়া টিনিউজকে জানান, সম্মেলনকে কেন্দ্র করে বিএনপির একটি গ্রুপ বাঘিল এলাকায় বিশৃঙ্খলার সৃষ্টি করছিল। এ সময় পুলিশ তাদের সরিয়ে দিতে গেলে ইট পাটকেল নিক্ষেপ করে আক্রমণ করে। পরে পুলিশ সদস্যরা আত্মরক্ষার্থে ১৭ রাউন্ড শর্টগানের গুলি ও ৩ রাউন্ড গ্যাস গান নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষে পুলিশের ৫ জন সদস্য আহত হয়েছে বলেও জানান তিনি।

ব্রেকিং নিউজঃ