ধনবাড়ীতে ড্রেজার দিয়ে অবাধে বালু উত্তোলন ॥ হুমকীর মুখে ঝিনাই ব্রীজ

124

6আব্দুল্লাহ আবু এহসান, ধনবাড়ীঃ
টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলার মধ্যে দিয়ে প্রবাহিত ঝিনাই নদীর কেরামজানী অংশ থেকে ড্রেজার মেশিন দিয়ে অবাধে বালু উত্তোলন করা হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। প্রভাবশালী মহলের নাম ভাঙ্গিয়ে ঝিনাই নদীর উপর নির্মিত ব্রীজের নীচ থেকে ড্রেজার মেশিন দিয়ে অবাধে এ বালু উত্তোলন করায় ব্রীজটি হুমকীর মুখে পড়েছে।
জানা যায়, প্রশাসনের বিনা অনুমতিতে কুড়ালিয়া পটল গ্রামের মৃত হাতেম আলীর ছেলে হেদায়েত হোসেন খোকার নেতৃত্বে আওয়ামী লীগের নাম ভাঙ্গিয়ে দীর্ঘদিন যাবৎ উপজেলার কেরামজানী বাজার সংলগ্ন ঝিনাই নদীর ব্রীজের নীচ থেকে প্রতিদিন অবৈধভাবে বালু উত্তোলন করছে। ফলে একদিকে দেড় কোটি টাকা ব্যয়ে নির্মিত ব্রীজটি হুমকীর মুখে পড়েছে। অপরদিকে প্রশাসনের অনুমতি না থাকায় সরকার হারাচ্ছে বিপুল অংকের রাজস্ব। এছাড়া আশপাশের ফসলী জমি নদী গর্ভে বিলীন হয়ে যাচ্ছে।
এ ব্যাপারে বালু উত্তোলনের মুল হোতা হেদায়েত হোসেন খোকা অভিযোগ অস্বীকার করে জানান, তিনি তার জমি থেকেই বালু উত্তোলন করছেন। স্থানীয় ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম জানান, খবর পেয়ে পুলিশ পাঠিয়ে বালু উত্তোলন বন্ধের ব্যবস্থা নেয়া হয়েছে।
এদিকে ধনবাড়ী উপজেলা নির্বাহী অফিসার শামীম আরা রিনি জানান, বিষয়টি কেউ তাঁকে জানায়নি। তিনি খোঁজ নিয়ে অবশ্যই বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন।

ব্রেকিং নিউজঃ