ধনবাড়ীতে জমি দখল করে বসতভিটা থেকে বিতাড়িতর অভিযোগ

90

ধনবাড়ী প্রতিনিধি ॥
টাঙ্গাইলের ধনবাড়ীতে জমি দখল করে বসতভিটা থেকে বিতাড়িত করার অভিযোগ এনে সংবাদ করা হয়েছে। সেমবার (১৭ অক্টোবর) দুপুরে ধনবাড়ী মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে এই সংবাদ সংম্মেলন অনুষ্ঠিত হয়।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ছোরহাব আলী, তাঁর স্ত্রী আলেয়া বেগম ও মেয়ে তিথি আক্তার সালমা। তাঁরা প্রসাশনের সুদৃষ্টি কামনা করেন। ছোরহাব আলী উপজেলার বীরতারা ইউনিয়নের পাচনখালী গ্রামের মৃত আব্দুল শেখের ছেলে।

লিখিত বক্তব্যে জানানো হয়, উপজেলার বীরতারা ইউনিয়নের বীরতারা মৌজার ৬২৫ নং খতিয়ানের ৩৬৭, ৬৬৮ ও ৬৬৯ নং দাগের বসতভিটাসহ মোট সাড়ে ৩৬ শতাংশ জমি ক্ষমতার অপব্যবহার করে একই গ্রামের আব্দুল সামাদ (৫৫), মনসুর হেলাল (৩৫), আঃ ছালাম (৫৬), আব্দুল হাকিম (৬৫), আব্দুল হক (৬০), মোজাম্মেল (৩০) এবং পাশের গ্রামের হানিফ গংরা দখল করেছে। এখন আমাদের বাড়িতে যেতে দেয় না। প্রতিবাদ করলে একাধিকবার হামলা চালিয়ে গুরুতর আহত করেছে। শালিসী বৈঠকে স্থানীয়রা মিমাংশা করতে চাইলে সেখানেও হামলা চালায়। দীর্ঘদিন যাবত অন্যের বাড়িতে বসবাস করছি। টাঙ্গাইলের আদালত ও ধনবাড়ী থানায় মামলা করলে আরও ক্ষিপ্ত হয়ে এখন প্রাণ নাশ করে গুমের হুমকী দিচ্ছে। প্রধানমন্ত্রীসহ প্রশাসনের সুদৃষ্টি কামনা করি।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

এ ব্যপারে জানতে চাইলে মনসুর হেলাল ও আব্দুল সামাদ অভিযোগ অস্বীকার বলেন বলেন, ‘আমরা কোনো জমি দখল করি নাই। আমাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করেছে।’
ইউপি চেয়ারম্যান আহমেদ আল ফরিদ বলেন, ‘শুনেছি তাদের জমি বিরোধ চলছে। খোঁজ নিয়ে বিষয়টি জেনে মিমাংশার চেষ্টা করা হবে।’

ধনবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এইচএম জসিম বলেন, ‘বিষয়টি তদন্তে অফিসার গিয়েছিল। প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে’
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন প্রেসক্লাব সম্পাদক আনছার আলী, সিনিয়র সহসভাপতি আব্দুল্লাহ আবু এহসানসহ অন্যান্য গণমাধ্যম কর্মিরা।

 

ব্রেকিং নিউজঃ