দেলদুয়ার-এলাসিন সড়কের বেহাল অবস্থা

156

Captureস্টাফ রিপোর্টারঃ
দেলদুয়ার-এলাসিন সড়ক দীর্ঘদিন ধরে সংস্কার না করায় পিচঢালাই উঠে গিয়ে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে । প্রায় সারা সড়কজুড়ে খানা-খন্দে ভরা। বিভিন্ন স্থানে ভেঙ্গে গিয়ে সরু হয়ে গেছে । গর্তে গাড়ির চাকা পড়ে ঘটে দুর্ঘটনা । বিকল হয়ে পড়ছে গাড়ি ।
সড়কে একটি ব্রিজের রেলিংও ভেঙ্গে আছে দীর্ঘ দিন ধরে । এ রকমই করুণ হাল হয়েছে টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলার দেলদুয়ার-এলাসিন সড়কের প্রায় ১০ কিলোমিটার । এতে স্থানীয় লক্ষাধিক মানুষ ওই সড়ক দিয়ে চলাচল করতে গিয়ে দুর্ভোগ পোহাচ্ছে । সব চেয়ে বেশি কষ্ট  হয় বিদ্যালয় ও কলেজের  শিক্ষার্থীদের । এ সড়ক দিয়ে মওলানা ভাসানী ডিগ্রি কলেজ, সৈয়দ মহব্বত আলী ডিগ্রী কলেজ, বেলায়েত হোসেন বহুমুখী উচ্চ বিদ্যালয়, আবুল হোসেন কলেজ  সহ অন্য শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় দুই সহ¯্রাধিক শিক্ষার্থী চলাচল  করে।  এছাড়া নাল্লাপাড়া হাট-বাজার সহ কয়েকটি হাট-বাজারে এ সড়ক দিয়ে চলাচল করতে হয় । এ কারনে সড়কটি বেশি ব্যবহার হয় । স্থানীয় কয়েকজন বাসিন্দা জানায়, উপজেলার সাথে  পশ্চিমাঞ্চলের মানুষের সহজ যোগাযোগ মাধ্যম হল এ সড়ক  । সরেজমিনে দেখা যায়, পুরো সড়কে খানা-খন্দে ভরা । পিচঢালাই উঠে বড় বড় গর্তও সৃষ্টি হয়েছে ।  বিভিন্ন স্থানে ভেঙ্গে সরু হয়ে গেছে । সিএনজি চালক শরিফ মিয়া ও মন্টু মিয়া জানায়, এ সড়ক দিয়ে যানবাহন চালানো কঠিন হয়ে পড়েছে । ফলে নাল্লাপাড়া হতে দেলদুয়ার আসতে প্রায় তিন কিলোমিটার বেশি রাস্তা ঘুরে আসতে হয় । স্থানীয় সূত্রে জানা যায়, দেলদুয়ার উত্তরপাড়া বটতলা মোড় থেকে এলাসিন কুলুবাড়ির মোড় পর্যন্ত সড়কটির দুরত্ব প্রায় ১০ কিলোমিটার । এ সড়কটি সড়ক ও জনপথ (সওজ) বিভাগের অধীনে ।
উপজেলা চেয়ারম্যান এস.এম ফেরদৌস আহমেদ বলেন, রাস্তাটি খুবই গুরত্বপূর্ণ । রাস্তাটি সংস্কারের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট আবেদন করা হয়েছে ।

ব্রেকিং নিউজঃ