দেলদুয়ারের লালহারা গ্রামে উদ্বোধন করা হয়েছে কমিউনিটি ক্লিনিক

90

স্টাফ রিপোর্টার: টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলার লালহারা গ্রামে নির্মিত হয়েছে বহুল প্রত্যাশিত কমিউনিটি ক্লিনিক। বৃহস্পতিবার (১১ আগষ্ট) সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু নব-নির্মিত কমিউনিটি ক্লিনিকটির উদ্বোধন করেন। এর ফলে নিজ এলাকায় কমিউনিটি ক্লিনিকে চিকিৎসা সেবা পাবেন স্থানীয় জনগন। নিজেদের গ্রামে কমিউনিটি ক্লিনিক নির্মান করে দেয়ায় লালহারা গ্রামবাসী প্রধারনমন্ত্রী শেখ হাসিনা ও স্থানীয় সংসদ সদ্যসের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

১৯৯৬ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে চিকিৎসা সেবা দেশের প্রান্তি পর্যায়ের জনগনের দোড়গোড়ায় পৌছে দিতে চালু করেছিল কমিউনিটি ক্লিনিক। ২০০১ সালে বিএনপি-জামায়াত জোট সরকারে ক্ষমতায় এসে কমিউনিটি ক্লিনিক গুলোর কার্যক্রম বন্ধ করে দেয়। পরবর্তিতে আওযামী লীগ সরকার গঠন করলে আাবারো কমিউনিটি ক্লিনিকের কার্যক্রম চালু করে। নতুন নতুন এলাকায় নির্মান করা হচ্ছে কমিউনিটি ক্লিনিক। এরই ধারাবাহিকতায় টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলার ফাজিলহাটি ইউনিয়নের চার নং ওয়ার্ডের লালহারা গ্রামে নির্মান করা হয় নতুন কমিউনিটি ক্লিনিক।

 

বৃহস্পতিবার (১১ আগষ্ট) নব-নির্মিত এ কমিউনিটি ক্লিনিকটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু। গ্রামবাসীকে এখন আর চিকিৎসার জন্য যেতে হবে না উপজেলা বা জেলা সদরের হাসপাতালে। নিজ গ্রামেই এখন থেকে তারা পাবেন বিনামুল্যে চিকিৎসা সেবা ও প্রয়োজনীয় ওষুধ। নিজেদের গ্রামে কমিউনিটি ক্লিনিক পেয়ে খুশি স্থানীয় জনগন।

গ্রামের মানুষের সুবিধার কথা চিন্তা করে স্থানীয় কয়েকজন হিতৈশী ব্যক্তি কমিউনিটি ক্লিনিকের জন্য জমি দান করেছেন। তারা জানিয়েছেন গ্রামের এ কমিউনিটি ক্লিনিকটি আরো বড় পরিসরে দেখতে চান।

স্থানীয় সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু জানিয়েছেন, কমিউনিটি ক্লিনিকগুলোতে যাতে বিষেশজ্ঞ চিকিৎসকগন প্রান্তিক পর্যায়ের জনগনকে চিকিৎসা সেবা দিতে পারে তার উদ্যোগ নেয়া হয়েছে।
চলমান কমিউনিটি ক্লিনিক গুলো আরো আধুনিক হবে এবং নতুন নদুন এলাকায় আরো নির্মিত হবে কমিউনিটি ক্লিনিক, এমনটাই প্রত্যাশা গ্রামীন জনপদের মানুষের।

ব্রেকিং নিউজঃ