দেলদুয়ারের দুইটি সড়কের উন্নয়ন কাজ শেষে উদ্বোধন হওয়ায় খুশী স্থানীয়রা

278

স্টাফ রিপোর্টার।।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্প্রতি টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলার দুইটি সড়কের উদ্বোধন করেছেন। সড়ক দুটি হলো টাঙ্গাইল-দেলদুয়ার সড়ক এবং পাকুল্লা-দেলদুয়ার-এলাসিন আঞ্চলিক মহাসড়ক। সড়ক দুটি প্রশস্ত ও উন্নত হওয়ায় দেলদুয়ার ও নাগরপুর উপজেলার লক্ষাধিক মানুষের দীর্ঘদিনের দুর্ভোগ দুর হয়েছে। এতে করে সড়ক যোগাযোগের ক্ষেত্রে এসেছে আমুল পরিবর্তন।
টাঙ্গাইলের প্রশিদ্ধ তাঁত পল্লী পাথরাইল ও দেলদুয়ার উপজেলায় যাবার অন্যতম সড়ক হচ্ছে টাঙ্গাইল-দেলদুয়ার সড়ক। অপরদিকে, ঢাকা থেকে পাকুল্লা হয়ে দেলদুয়ার ও নাগরপুর যাবার সহজ রাস্তা হচ্ছে পাকুল্লা-দেলদুয়ার-এলাসিন আঞ্চলিক মহাসড়ক। মাত্র কয়েক মাস আগেও সড়ক দুটি ছিল অপ্রশস্ত ও খানাখন্দে ভড়া। যানজট ও সড়ক দুর্ঘটনা ছিল এ অঞ্চলে বসবাসকারীদের নিত্যদিনের সংগী। এতে করে দুর্ভোগের সীমা ছিল না তাদের। গন্তব্যে পৌছতে গিয়ে রাস্তাতেই কেটে যেতে ঘন্টার পর ঘন্টা।




এলাকাবাসীর দীর্ঘদিনের দাবীর প্রেক্ষিতে বর্তমান সরকার এ সড়ক দুটি প্রশস্ত ও সংস্কার করার উদ্যোগ নেয়। উন্নয়ন কাজ শেষে গত ২১ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সড়ক দুটির উদ্বোধন করেন। সড়ক দুটি প্রশস্ত ও সংস্কার হওয়ায় খুশী এলাকাবাসী। এই সড়ক দুটি দিয়ে কোনপ্রকার দুর্ভোগ ছাড়াই দ্রুততম সময়ে গন্তব্যে পৌছতে পারছেন চলাচলাকারীরা। দুর হয়েছে তাদের নিত্যদিনের ভোগান্তি। সড়ক দুটির আধুনিকায়ন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তারা ।
সড়ক দুটির উন্নয়ন কাজ বাস্তবায়ন করে সড়ক ও জনপথ অধিদপ্তর। সড়ক দুটি প্রশস্ত ও আধুনিকায়ন হওয়ায় টাঙ্গাইলের ঐতিহ্যবাহী তাঁত পণ্য ও কৃষি পণ্য পরিবহনে এসেছে যুগান্তকারী পরিবর্তন। এতে করে দেলদুয়ার ও নাগরপুরবাসীর জীবনযাত্রার মান হয়েছে উন্নত। এসমনটাই জানিয়েছেন, টাঙ্গাইল সড়ক ও জনপথ অধিদপ্তরের উপ-বিভাগীয় প্রকৌশলী সজল কুমার সরকার।



ব্রেকিং নিউজঃ