দুই বাংলার কবিদের দুইদিনব্যাপী বাংলা কবিতা উৎসব শুরু

130

pageস্টাফ রিপোর্টারঃ
টাঙ্গাইল মুক্ত দিবসের দিনে শুক্রবার সকাল থেকে শুরু হয়েছে দুইদিনব্যাপী বাংলা কবিতা উৎসবের চতুর্থ আয়োজন। ১৯৭১ সালের এইদিনে ভারতীয় মিত্র বাহিনীর সহায়তায় মুক্তি বাহিনী টাঙ্গাইলকে মুক্ত করে। সেইদিনকে স্মরনীয় করে রাখতে সকালে বাংলাদেশ ও ভারতের কবিদের নিয়ে কবিতা উৎসবের উদ্বোধন করেন টাঙ্গাইল জেলা পরিষদের প্রশাসক ফজলুর রহমান খান ফারুক।
টাঙ্গাইল সাধারণ গ্রন্থাগারের আয়োজনে স্থানীয় ভাসানী হলে অনুষ্ঠিত বাংলা কবিতা উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী। টাঙ্গাইল জেলা প্রশাসক মাহবুব হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছানোয়ার হোসেন এমপি, কবি কাজী রোজী এমপি, ভারতের কবি দেবী রায়, শ্যামল কান্তি দাশ, বাংলাদেশের কবি আল মুজাহিদী, বুলবুল খান মাহবুব, অসীম সাহা, রফিকুর রশীদ, বাংলাদেশ টেলিভিশনের পরিচালক (বার্তা) কবি নাসির আহমেদ, কবি মাহমুদ কামাল, গবেষক ও প্রকাশক খান মাহবুব প্রমুখ।
বাংলাদেশের শতাধিক ও ভারতের ২৮জন কবি এ উৎসবে অংশ নিয়েছেন। দুইদিনব্যাপী বাংলা কবিতা উৎসবে কবিতা পাঠ, কথাসাহিত্যিকদের নিয়ে অনুষ্ঠান, আলোচনা সভা, পুরস্কার প্রদান ও আড্ডার আয়োজন রয়েছে। দুই বাংলার কবিদের উপস্থিতিতে মিলন মেলায় পরিনত হয়েছে বাংলা কবিতা উৎসব প্রাঙ্গন। উদ্বোধনী অনুষ্ঠানে স্থানীয় শিল্পীদের পরিবেশনায় মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

ব্রেকিং নিউজঃ