ঢাকা বিভাগ (উত্তর) দলে খেলবে টাঙ্গাইলের ৫ ক্রিকেটার

354

মোজাম্মেল হক ॥
অনুর্দ্ধ-১৪ জাতীয় ক্রিকেটে বিভাগীয় পর্যায়ের খেলায় ঢাকা বিভাগ (উত্তর) দলের হয়ে খেলবে টাঙ্গাইল জেলা দলের ৫ ক্রিকেটার। ঢাকা বিভাগ (উত্তর) দলে ডাক পাওয়া ৫ ক্রিকেটার হলো- টাঙ্গাইল জেলা দলের অধিনায়ক অলরাউন্ডার রিজান হোসেন রিজান, উইকেট কিপার গাজী আল-দিন-বিন হাসান মুগ্ধ, অলরাউন্ডার জিহাদ আদনান সানী, অলরাউন্ডার কাউয়্যূম খান ও ব্যাটসম্যান রিফাত খান।
এই মৌসুমে ইয়াং টাইগার্স অনুর্দ্ধ-১৪ জাতীয় প্রতিযোগিতায় ঢাকা বিভাগ (উত্তর) এর চ্যাম্পিয়ন হয় টাঙ্গাইল জেলা দল। বিভাগীয় দল গঠনের জন্য টাঙ্গাইল স্টেডিয়ামে গত (২৭ থেকে ৩০ জানুয়ারী) তিন দিনের বাছাই ক্যাম্পে ঢাকা জেলা উত্তরের ৯টি জেলা দল থেকে প্রাথমিকভাবে ৩৯ জন ক্রিকেটার ডাক পায়। সেখানে ঢাকা বিভাগ (উত্তর) এর ৯টি জেলা দলের মধ্যে টাঙ্গাইলের সর্বোচ্চ ৭ জন ক্রিকেটার ডাক পায়। এসব ক্রিকেটার থেকে বাছাই করে গত (২ ফেব্রুয়ারী) টাঙ্গাইল স্টেডিয়ামে ১০ দিনের স্কিল (আবাসিক) ক্যাম্পে ১৮ জন ক্রিকেটারকে ডাকা হয়। ১৮ জনের এই দলে টাঙ্গাইল জেলা দলের এই ৫ ক্রিকেটারকে ডাকা হয়। ঢাকা বিভাগ (উত্তর) এর চুড়ান্ত ১৪ জনের দলে রয়েছে টাঙ্গাইলের ৫ কৃতি ক্রিকেটার। জাতীয় দলের সাবেক ক্রিকেটার ও ঢাকা ডিভিশনাল (উত্তর) কোচ জাকির হাসান টিনিউজকে বলেন, টাঙ্গাইলে বেশ ক’জন প্রতিভাবান ক্রিকেটার রয়েছে। তার মধ্যে টাঙ্গাইল দলের অধিনায়ক রিজান ও অলরাউন্ডার জিহাদের মধ্যে প্রতিভা অনেক বেশী। আশা করি, তারা ভবিষৎতে জাতীয় পর্যায়ে খেলার যোগ্যতা অর্জন করতে পারবে।
আগামী (১৪-১৫ ফেব্রুয়ারী) ফরিদপুর জেলা স্টেডিয়ামে ঢাকা বিভাগ (উত্তর) তাদের প্রথম খেলায় মুখোমুখি হবে সিলেট বিভাগের সাথে। এ সময় ঢাকা জেলা (উত্তর) দলের প্রধান কোচের দায়িত্ব পালন করবেন টাঙ্গাইল জেলা দলের কোচ আরাফাত রহমান এবং সহকারী কোচের দায়িত্ব পালন করবেন মানিকগঞ্জ জেলা দলের কোচ সায়মুম মিঞা সুমন। ম্যানেজারের দায়িত্ব পালন করবেন রুহুল আমীন।
ঢাকা বিভাগ (উত্তর) দলটি নয়টি জেলা সমন্বয়ে গঠিত। জেলাগুলো হলো- টাঙ্গাইল, ময়মনসিংহ, মানিকগঞ্জ, গাজীপুর, নরসিংদী, কিশোরগঞ্জ, নেত্রকোনা, জামালপুর ও শেরপুর।

ব্রেকিং নিউজঃ