ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের পাকুল্লাতে জনগনের অবরোধ

54

জাহাঙ্গীর হোসেন, মির্জাপুর ॥
টাঙ্গাইলে প্রস্তাবিত ধলেশ্বরী থানায় মির্জাপুর উপজেলার বানাইল ও আনাইতারা ইউনিয়নকে অন্তর্ভূক্ত করে প্রস্তাবের প্রতিবাদে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে মানববন্ধন ও সমাবেশ হয়েছে। সোমবার (১২ অক্টোবর) বেলা ১১টার দিকে মির্জাপুর উপজেলার পাকুল্লায় মহাসড়কে ওই দুই ইউনিয়ন ও দেলদুয়ার উপজেলার কয়েক হাজার বাসিন্দা এই অবরোধ কর্মসূচি পালন করেন। এ সময় মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশের হস্তক্ষেপে ৩০ মিনিট পর মহাসড়ক অবরোধমুক্ত হলে যান চলাচল স্বাভাবিক হয়।
জানা গেছে, জেলার নাগরপুর, মির্জাপুর ও দেলদুয়ার উপজেলার কিছু এলাকা নিয়ে ধলেশ্বরী নামে একটি নতুন উপজেলা গঠনের খবর বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এছাড়া এলাকায় পোষ্টারিং করেও প্রচার করা হয়। এতে মির্জাপুর উপজেলার বানাইল এবং আনাইতারা ইউনিয়নকে অন্তর্ভূক্ত করার প্রস্তাব করা হয়। এই প্রস্তাবের বিরুদ্ধে ওই দুই ইউনিয়নের সর্বস্তরের লোকজন আন্দোলনে নামে। ইতিপূর্বে গত (১২ সেপ্টেম্বর) তারা বানাইল ইউনিয়নের ভাবখন্ড বাজারে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করে। তারই ধারাবাহিকতায় সোমবার (১২ অক্টোবর) সকালে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের মির্জাপুর উপজেলার পাকুল্লাতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়।
মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে যোগ দিতে সকাল থেকেই বানাইল, আনাইতারা ইউনিয়নের সর্বস্তরের লোকজন ব্যানার ফেস্টুন হাতে মিছিল নিয়ে পাকুল্লাতে জমায়েত হতে থাকে। এই কর্মসূচীতে একাত্মতা ঘোষনা করতে সকল দলের নেতাকর্মীরা পাকুল্লাতে সমবেত হন। বেলা পৌনে ১১ টায় শুরু হয় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ। এতে সভাপতিত্ব করেন বানাইল ও আনাইতারা ইউনিয়ন সর্বদলীয় সংগ্রাম কমিটির আহবায়ক খন্দকার আব্বাস বীন হাকিম।
এ সময় বক্তৃতা করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর শরীফ মাহামুদ, বানাইল ইউপি চেয়ারম্যান ফারুক হোসেন খান, আনাইতারা ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, জামুর্কী ইউপি চেয়ারম্যান আলী এজাজ খান চৌধুরী রুবেল, ফতেপুর ইউপি চেয়ারম্যান আব্দুর রউফ, মহেড়া ইউপি চেয়ারম্যান বাদশা মিয়া, বানাইল ইউনিয়ন আওয়ামী লীগের আহবায়ক অ্যাডভোকেট আনিসুর রহমান হুমায়ুন, উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক ডিএম শওকত, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তৌফিকুর রহমান তালুকদার রাজিব, উপজেলা যুবলীগের আহবায়ক শামীম আল মামুন প্রমুখ।

ব্রেকিং নিউজঃ