ঢাকা-টাঙ্গাইল মহাসড়কসহ সাতটি সড়কের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

87

হাসান সিকদার।।
জয়দেবপুর-চন্দ্রা-এলেঙ্গা (ঢাকা-টাঙ্গাইল) চার লেনের ৭০ কিলোমিটার মহাসড়কসহ সাতটি সড়কের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (২১ ডিসেম্বর) সকাল ১০টায় নিজ কার্যালয় থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এসব সড়ক-মহাসড়ক উদ্বোধন করেন তিনি।
সড়ক ও জনপদ বিভাগ সূত্রে জানা যায়, বাংলাদেশ সরকারের অর্থায়নে সওজের আওতাধীন ৭৫০ কোটি ৭৩ লক্ষ টাকা ব্যয়ে ১৭২.৮৫ কিলোমটিার দৈর্ঘ্যের সড়ক উদ্বোধন করা হয়। এর মধ্যে ৫২৮ কোটি ২৪ লক্ষ টাকা ব্যয়ে ২০২২-২৩ সমাপ্তির অর্থ বছরে এলেঙ্গা-জামালপুর জাতীয় মহাসড়ক ৭৭.৬০ কিলোমিটার ও ৫টি জেলা সড়ক ৯৪.২০ কিলোমিটার। জেলা সড়কের মধ্যে ২৯ কোটি ৩৬ লক্ষ টাকা ব্যয়ে ২০২১-২২ সমাপ্তির অর্থ বছরে পাকুল্লা-দেলদুয়ার-এলাসিন সড়ক প্রশস্তকরনের দেলদুলয়ার থেকে এলাসিন পর্যন্ত ৭ কিলোমিটার, ২৬ কোটি ৪৬ লক্ষ টাকা ব্যয়ে টাঙ্গাইল-বাসাইল সড়ক প্রশস্তকরনের ভাতকুড়া থেকে বাসাইল পর্যন্ত ১০ কিলোমিটার, ৪৩ কোটি ২০ লক্ষ টাকা ব্যয়ে টাঙ্গাইল থেকে দেলদুয়ার সড়কের ১২ কিলোমিটার, ৪৯ কোটি ২১ লক্ষ টাকা ব্যয়ে ঘাটাইলের পোড়াবাড়ি থেকে শালিয়াজানি দিয়ে গোপালপুর হয়ে সরিষাবাড়ি পর্যন্ত ২২ কিলোমিটার এবং ৭৪ কোটি ২৬ লক্ষ টাকা ব্যয়ে ভরাডোবা-সাগরদিঘী-ঘাটাইল-ভূঞাপুর পর্যন্ত ৪৩.২০ কিলোমিটার সড়ক।




উদ্বোধন উপলক্ষে টাঙ্গাইলের জেলা প্রশাসনের জনসেবা চত্ত¡রে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। টাঙ্গাইল অংশে অনুষ্ঠানের সঞ্চালনা করেন টাঙ্গাইলের জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার। এসময় উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক, সংসদ সদস্য জোয়াহেরুল ইসলাম জোয়াহের, সংসদ সদস্য আতাউর রহমান খান, সংসদ সদস্য ছানোয়ার হোসেন, সংসদ সদস্য হাছান ইমাম খান সোহেল হাজারী, সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু, সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির, সংসদ সদস্য খান আহমেদ শুভ, সংসদ সদস্য মমতা হেনা লাভলী, সংসদ সদস্য অপরাজিতা হক, ঢাকা বিভাগীয় কমিশনার খলিলুর রহমান, ঢাকা রেঞ্জের ডিআইজি নুরুল ইসলাম, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. ফরহাদ হোসেন, সরকারি সা’দত কলেজের অধ্যক্ষ প্রফেসর সুব্রত নন্দী প্রমুখ এবং আমন্ত্রিত ব্যক্তিবর্গ।




ব্রেকিং নিউজঃ