ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে বাসে বাসে তল্লাশি

78

স্টাফ রিপোর্টার ॥
শনিবার (১০ ডিসেম্বর) বিএনপির মহাসমাবেশকে সামনে রেখে উত্তরবঙ্গের প্রবেশদ্বার ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে টাঙ্গাইলের এলেঙ্গায় যাত্রীবাহী বাসে বাসে তল্লাশি চালাচ্ছে পুলিশ। সেই সঙ্গে যাচাই করা হচ্ছে বাসগুলোর কাগজপত্র। যদিও এটিকে পুলিশের নিয়মিত কার্যক্রম বলে জানিয়েছে ট্রাফিক বিভাগ।




শুক্রবার (৯ ডিসেম্বের) মহাসড়কে গিয়ে দেখা যায়, উত্তরবঙ্গের বিভিন্ন জেলা থেকে ছেড়ে আসা বাস থামিয়ে যাত্রীদের জিজ্ঞাসাবাদ ও বাসের প্রয়োজনীয় কাগজপত্র যাচাই করছে পুলিশ। যদিও এ মহাসড়কে অন্যান্য দিনের তুলনায় বাসের সংখ্যা অনেক কম বলে জানিয়েছেন যাত্রী ও চালকরা। এতে যাত্রীদের দুর্ভোগের শিকার হতে হচ্ছে। তবে বাস ছাড়া পণ্যবাহী ট্রাক ও অন্যান্য যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে।




এ ব্যাপারে জেলা ট্রাফিক ইন্সপেক্টর (উত্তর) রফিকুল ইসলাম সরকার টিনিউজকে জানান, এটি আমাদের নিয়মিত কার্যক্রমের অংশ। সকাল থেকে দুপুর পর্যন্ত যানবাহনের বৈধ কাগজপত্র না থাকায় কয়েকটি বাসের কাছ থেকে প্রায় ৪০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এর আগে বৃহস্পতিবার প্রায় এক লাখ টাকা জরিমানা আদায় করা হয়।




টাঙ্গাইলের অতিরিক্তি পুলিশ সুপার (অপরাধ) মোহাম্মদ শরফুদ্দীন টিনিউজকে জানান, আগামীকাল শনিবার (১০ ডিসেম্বর) ঢাকায় বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে মহাসড়ক ও ঢাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে।

ব্রেকিং নিউজঃ