ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ৩০ কি.মি এলাকায় যানজট

66

হাসান সিকদার ॥
রাত পোহালেই মুসলিম সম্প্রদায়ের বৃহৎ ধর্মীয় উৎসব ঈদুল আযহা। পরিবার পরিজনদের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করে নিতে বাড়ি ফিরছেন নানা পেশার মানুষজন। এর ফলে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে শুক্রবার থেকে যানজটের সৃষ্টি হয়েছে। শনিবার (৯ জুলাই) সকাল পর্যন্ত সেতুর পূর্বপ্রান্ত থেকে টাঙ্গাইল সদর উপজেলার করটিয়া পর্যন্ত প্রায় ৩০ কিলোমিটার এলাকায় যানজটের সৃষ্টি হয়েছে।
শনিবার বেলা ১১ টায় মহাসড়কের সদর উপজেলার ভাতকুড়া, আশেকপুর বাইপাস, ঘারিন্দা, রাবনা বাইপাস, বিক্রমহাটি, রসুলপুর, পৌলি ও এলেঙ্গা এলাকায় ঘুরে এ চিত্র দেখা যায়। যানজটের কারণে ঘরমুখো মানুষ বিশেষ করে নারী ও শিশুরা বিপাকে পড়েছেন। গন্তব্যে যেতে দুই থেকে তিনগুণেরও বেশি সময় লাগছে।

আশেকপুর কথা হয় জ্যোতি আক্তারের সাথে তিনি বলেন, করটিয়া থেকে আশেকপুর পর্যন্ত সময় লেগেছে আধা ঘন্টারও বেশি। যানজটের কারণে আমরা অতিষ্ট হয়ে যাচ্ছি। আমরা যানজট মুক্ত মহাসড়ক চাই।
এ ব্যাপারে এলেঙ্গা হাইওয়ের পুলিশ ফাঁড়ির ইনচার্জ আতাউর রহমান জানান, বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাশে রাত পৌনে দুইটার সময় একটি ট্রাকের এক্সেল ভেঙে যায়। সেই ট্রাকটি ঠিক করে সারাতে দুই ঘণ্টা সময় লেগে যায়। যার কারণে সেতু কর্তৃপক্ষ প্রায় দুই ঘণ্টা টোল আদায় বন্ধ রাখে। সেখান থেকেই অতিরিক্ত গাড়ির চাপে জটের সৃষ্টি হয়।

তিনি আরও বলেন, আমরা যানজট নিরসনে হাইওয়েসহ জেলা পুলিশের সাতশত আইনশৃঙ্খলা বাহিনী কাজ করে যাচ্ছি। আশা করি বেলা বাড়ার সাথে সাথে রাস্তা স্বাভাবিক হয়ে যাবে।

ব্রেকিং নিউজঃ