ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে সারাদিন থেমে থেমে যান চলাচল

72

হাসান সিকদার ॥
ঈদের বাকি আর মাত্র একদিন। নাড়ীর টানে বাড়ি ফিরছে ঘরমুখো মানুষ। সড়ক দুর্ঘটনা, টোল আদায় বন্ধ ও অতিরিক্ত যানবাহনের চাপে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যান চলাচল একেবারেই থমকে গিয়েছিল। ফলে উত্তরবঙ্গগামী লেনে বঙ্গবন্ধু সেতুর পূর্ব পাড় থেকে মির্জাপুরের পাকুল্লা পর্যন্ত ৩৫ কিলোমিটার এলাকা জোড়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছিল।

শুক্রবার (৮ জুন) ভোর রাত থেকে বঙ্গবন্ধু সেতুর পূর্ব পাড় থেকে সদর উপজেলার রসুরপুর পর্যন্ত এ যানজটের সৃষ্টি হয়েছিল। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানবাহনে লাইন দীর্ঘ হতে থাকে। যানজটের কারণে ঘরমুখো মানুষ বিশেষ করে নারী ও শিশুদের বিপাকে পড়তে হচ্ছে। গন্তব্যে যেতে দুই থেকে তিন গুণেরও বেশি সময় লাগছে।

এলেঙ্গায় জ্যামে আটকে আছেন সাথী বেগম। তিনি বলেন, আশেকপুর থেকে এলেঙ্গা পর্যন্ত আসতে সময় লেগেছে এক ঘন্টারও বেশি। আমরা কখন বাড়ি ফিরবো বুঝতে পারছি না। এই রৌদে ও গরমে অনেক কষ্ট হচ্ছে আমাদের।

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ওসি শফিকুল ইসলাম জানান, সেতুর পশ্চিম পাশে ১৭ নম্বর পিলারের কাছে বাস-পিকআপের সংঘর্ষে একজন নিহত হয়েছে। এতে এক ঘণ্টা ৪০ মিনিট টোল আদায় বন্ধ রাখে সেতু কর্তৃপক্ষ। এছাড়াও অতিরিক্ত যানবাহনের চাপ রয়েছে। যানজট নিরসনে কাজ করা হচ্ছে।

ব্রেকিং নিউজঃ