টাঙ্গাইল-৬ আসনে বিএনপি’র মনোনয়ন চান নাসরিন আক্তার বিউটি

157

নাগরপুর প্রতিনিধি ॥
আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন টাঙ্গাইল-৬ (নাগরপুর-দেলদুয়ার) আসনে বিএনপি থেকে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন এডভোকেট নাসরিন আক্তার বিউটি। তিনি এ আসনে বিএনপির একমাত্র নারী মনোনয়ন প্রত্যাশী।
অত্যন্ত মেধাবী নাসরিন আকতার বিউটি টাঙ্গাইল বিন্দুবাসিনী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, সরকারী এমএম আলী কলেজ থেকে এইচএসসি পাশ করে। ১৯৯৪ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয় হতে আইন অনুষদ হতে এলএলবি (অনার্স) সম্পন্ন করেন এবং পরে এলএলএম ডিগ্রী অর্জন করেন। রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অধ্যায়ন সময় থেকেই তিনি ছাত্র রাজনীতির সাথে সম্পৃক্ত হন। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আর্দশে অনুপ্রাণিত হয়ে তিনি বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) পক্ষে মামলা-হামলা উপেক্ষা করে ছাত্রজীবন থেকে রাজনৈতিক কর্মকান্ড চালিয়ে যাচ্ছেন। তিনি অন্যায়ের প্রতিবাদ করতে গিয়ে জেল-জুলুম সহ্য করেছেন। তবু দমে যাননি বরং অন্যায়ের কাছে নতি স্বীকার না করে মানুষের অধিকার আদায়ে কাজ করে যাচ্ছেন।
শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের স্বপ্ন বাস্তবায়নে জাতীয় রাজনীতির সাথে সম্পৃক্ত হয়ে মানুষের খুব কাছে থেকে সেবা করার প্রত্যয়ে তার রাজনীতি করা। তিনি দুঃখী মানুষের পাশে দাঁড়াতে ভালবাসেন, গরীব-দুখী মানুষের দুঃখ-কষ্ট লাঘবে কাজ করতে চাইলে সংসদ সদস্য হলে সহজে করা যায়। আর এজন্য তিনি সেবামূলক পেশা হিসেবে বেছে নিয়েছেন আইন পেশা। ১৯৯৭ সালে বাংলাদেশ বার কাউন্সিলে আইনজীবী হিসেবে তালিকাভূক্ত হন ও একই বছর বাংলাদেশ সুপ্রীমকোর্টে আইনজীবী হিসেবে তালিকাভূক্ত হয়ে অদ্যাবধি আইন পেশায় নিয়োজিত আছেন।
তিনি বলেন, এখনও নাগরপুর-দেলদুয়ারের অনেক কাজ বাকি। অসম্পূর্ণ কাজগুলো সম্পূর্ণ করার জন্য সবার কাছে দোয়া চাই। দল আমাকে মনোনয়ন দিলে নির্বাচিত হয়ে আমি আমার সততা ও মেধা দিয়ে জনগণের সেবায় নিজেকে নিয়োজিত রাখব।

ব্রেকিং নিউজঃ