টাঙ্গাইল-৪ উপনির্বাচন ৩১ জানুয়ারি পর্যন্ত স্থগিত করেছেন আপিল বেঞ্চ

192

news_img_88387স্টাফ রিপোর্টারঃ

জাতীয় সংসদের শুন্য হওয়া টাঙ্গাইল-৪(কালিহাতী) আসনের উপনির্বাচন আগামী বছরের ৩১ জানুয়ারি পর্যন্ত স্থগিত করেছেন আপিল বিভাগ। এ সময়ের মধ্যে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি ও নির্বাচনে দলীয় প্রার্থী আব্দুল কাদের সিদ্দিকীর মনোনয়নপত্রের বৈধতা নিয়ে হাইকোর্টের দেওয়া রুল নিষ্পত্তি করতেও বলা হয়েছে।

 

২ নভেম্বর সোমবার সকাল ৯টা ৪০ মিনিটে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন ৪ বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেন।

 

আদালতে কাদের সিদ্দিকীর পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী এ জে মোহাম্মদ আলী। তাকে সহযোগিতা করেন ব্যারিস্টার রাগিব রউফ চৌধুরী। নির্বাচন কমিশনের পক্ষে শুনানি করেন অ্যার্টনি জেনারেল মাহবুবে আলম। পরে রাগিব রউফ চৌধুরী বলেন, ‘আদালত নির্বাচন স্থগিতের রায় বহাল রেখেছেন।’

তিনি জানান, বিচারপতি আশফাকুল ইসলাম ও বিচারপতি জাফর আহমেদের হাইকোর্ট বেঞ্চে ২০১৬ সলের ৩১ জানুয়ারির মধ্যে রুল নিস্পত্তি করতে বলা হয়েছে।

 

এর আগে ২৭ অক্টোবর টাঙ্গাইলের নির্বাচনে সকল কার্যক্রম স্থগিত ঘোষণা করেছেন চেম্বার বিচারপতি।

 

পরে রাগিব রউফ চৌধুরী সাংবাদিকদের বলেন, ‘কাদের সিদ্দিকীর মনোনয়নপত্রের বৈধতার বিষয়টি যেহেতু বিচারাধীন এ কারণে আপাতত নির্বাচনের কার্যক্রম স্থগিত ঘোষণা করা হয়েছে।’

 

এর আগে কৃষক শ্রমিক জনতা লীগের প্রার্থী কাদের সিদ্দিকীর মনোনয়নপত্র গ্রহণ করার জন্য হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত চেয়ে সোমবার (২৬ অক্টোবর) আবেদন করে নির্বাচন কমিশন (ইসি)। গত ২১ অক্টোবর কাদের সিদ্দিকীর মনোনয়নপত্র গ্রহণ করার জন্য নির্বাচন কমিশনকে আদেশ দেন হাইকোর্ট। বিচারপতি মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের অবকাশকালীন হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

 

ব্রেকিং নিউজঃ