টাঙ্গাইল সাহিত্য সংসদ পুরস্কার পাচ্ছেন তিনজন

209

1207স্টাফ রিপোর্টারঃ

এ বছর নাট্য সাহিত্যে গোলাম আম্বিয়া নূরী, প্রবন্ধ ও গবেষণায় জুলফিকার হায়দার এবং তরুণ লেখক পর্যায়ে ‘টাঙ্গাইল সাহিত্য সংসদ পুরস্কার’ পাচ্ছেন মামুন তরফদার। টাঙ্গাইল জেলায় জন্ম গ্রহণকারী কবি-লেখকদের ২০০৪ সাল থেকে প্রতিবছর এ পুরস্কার দেয়া হচ্ছে।
জানা গেছে, ড. আহসান হাবীব মনসুর প্রদত্ত এম.এ.রাজ্জাক স্মৃতি পদক পাচ্ছেন নাট্যজন গোলাম আম্বিয়া নূরী। ডা. সাইফুল ইসলাম স্বপন প্রদত্ত ‘ভাষা সৈনিক শামসুল হক পুরস্কার’ পাচ্ছেন গবেষক জুলফিকার হায়দার এবং কবি হেমায়েত হোসেন হিমু প্রদত্ত ‘কাজী আব্দুল ওহাব পুরস্কার’ পাচ্ছেন তরুণ লোক সাহিত্যিক মামুন তরফদার। সম্মাননাপত্রসহ প্রতিটি পুরস্কারের অর্থমূল্য নগদ দশ হাজার টাকা এবং তরুণ লেখক অর্থ মূল্য পাঁচ হাজার টাকা।  আগামী ১৫ নভেম্বর সাহিত্য সংসদের ২৪২তম অনুষ্ঠানে এই পুরস্কার প্রদান করা হবে।
উল্লেখ্য, এর আগে সাহিত্য সংসদ পুরস্কার পেয়েছেন যথাক্রমে, কবি বুলবুল খান মাহবুব, কবি রফিক আজাদ, ড. মাহবুব সাদিক, কবি আবু কায়সার (মরণোত্তর), কবি অরুণাভ সরকার, কবি সাযযাদ কাদির, কবি মাহবুব হাসান , কবি জাহাঙ্গীর ফিরোজ, কবি যুগলপদ সাহা, কবি আবু মাসুম, কবি সোহরাব পাশা, শিশু সাহিত্যিক আলম তালুকদার, কথা সাহিত্যিক বাদল মেহেদী, কবি মাহবুব বারী, কথা সাহিত্যিক মাহফুজ সিদ্দিকী ও কবি আলমগীর রেজা চৌধুরী। তরুণ লেখক পুরস্কার পেয়েছেন খান মাহবুব ও রাশেদ রহমান।

ব্রেকিং নিউজঃ