টাঙ্গাইল সমবায় সুপার মার্কেটের তদন্ত সাত দিনের জন্য স্থগিত

132

সদরস্টাফ রিপোর্টারঃ
টাঙ্গাইল কেন্দ্রীয় সমবায় ব্যাংক লি. এর কার্যক্রমের বিষয়ে সমবায় সুপার মার্কেট ব্যবসায়ী সমিতি কর্তৃক দাখিলকৃত অভিযোগ ও আবেদনপত্রের মর্মানুযায়ী পূর্ণাঙ্গ তদন্ত কার্যক্রম সাত দিনের জন্য স্থগিত করা হয়েছে।
সমবায় অধিদপ্তর ঢাকার যুগ্ম-নিবন্ধক দিদার উদ্দিন আহম্মেদের নেতৃত্বে তিন সদস্যের একটি তদন্ত কমিটি সোমবার টাঙ্গাইল কেন্দ্রীয় সমবায় ব্যাংক লি. এর কার্যালয়ে আসেন। এ তদন্ত কমিটির অপর দুই সদস্য হলেন, ঢাকা বিভাগীয় সমবায় অধিদপ্তরের সহকারি নিবন্ধক আখিরুল আলম এবং সমবায় কার্যালয়ের পরিদর্শক নজরুল ইসলাম।
তদন্ত স্থগিতের ব্যাপারে তদন্ত কমিটির প্রধান জানান, সমবায় সমিতি আইন, ২০০১ (সংশোধিত,২০০২ ও ২০১৩)-এর ৪৯ (৩) ধারায় এ তদন্ত কার্যক্রম আরম্ভ হওয়ার সিদ্ধান্ত থাকায় আমরা তদন্ত কার্যক্রম পরিচালনায় আসি। তবে এ তদন্ত কাজ শুরুর পূর্বেই সমবায় অধিদপ্তর ঢাকার নিবন্ধক ও মহাপরিচালক টেলিফোনে জানান, সরকার দলীয় স্থানীয় নেতৃবৃন্দ কর্তৃক ব্যাংক কর্তৃপক্ষ ও ব্যাংকের দোকান বন্দোবস্তকারীদের নিয়ে সৃষ্ট সমস্যা পরবর্তী সাত দিনের মধ্যে সমাধানের পদক্ষেপ গ্রহণ করবেন। তাই চলমান তদন্ত কাজ সাত দিনের জন্য স্থগিত করতে আদেশ দেন। তবে আগামী সাত দিনের মধ্যে সামগ্রিক সমস্যা স্থানীয়ভাবে নিরসন না হলে তদন্ত কাজ পুনরায় শুরু হবে বলেও জানায় তদন্ত কমিটির প্রধান।
উল্লেখ্য, গত ১১ নভেম্বর সমবায় অধিদপ্তরের যুগ্ম-নিবন্ধক দিদার উদ্দিন আহমেদের নেতৃত্বাধীন তদন্ত কমিটি উদ্ভূত পরিস্থিতর বিষয়ে তদন্তে এলে প্রভাবশালী ‘খান পরিবার’ সমর্থিত সমবায় ব্যাংক লি. কর্তৃপক্ষ অফিস তালা দিয়ে রাখায় তদন্ত কাজ বিঘ্নিত হয়।

ব্রেকিং নিউজঃ