টাঙ্গাইল সদরের ইউএনওর ছবি দিয়ে ফেসবুক আইডি করে টাকা দাবি ॥ আটক যুবক

207

স্টাফ রিপোর্টার ॥
টাঙ্গাইল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) ছবি দিয়ে ফেসবুক আইডি করে টাকা দাবি করা যুবককে আটক করেছে টাঙ্গাইল সদর মডেল থানা পুলিশ। এ ঘটনায় শুক্রবার (২২ জুলাই) রাতে টাঙ্গাইল সদর মডেল থানায় একটি প্রতারণার মামলা দায়ের করেন ইউএনও অফিসের প্রসেস সার্ভার চান মামুদ।

মামলা সূত্রে জানা যায়, দীর্ঘদিন যাবত ইশরাত জাহান সিনথিয়া নামের ফেসবুক আইডি করে তার মধ্যে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার ছবি ব্যবহার করে ওই আইডির ফ্রেন্ড লিস্টে থাকা বিভিন্ন ব্যক্তির কাছে তার ব্যক্তিগত বিকাশ নম্বর দিয়ে প্রতারণামূলক অর্থ দাবি করে। এরই প্রেক্ষিতে উপজেলা নিবার্হী কর্মকর্তা রানুয়ারা খাতুন নিজের ফেসবুক আইডি থেকে প্রতারণার ঘটনা প্রকাশ করে জনগণকে সতর্ক করেন।

শুক্রবার (২২ জুলাই) বিকালে টাঙ্গাইল সদর মডেল থানা পুলিশ প্রতারককে আটক করে। আটককৃত প্রতারক হলো- টাঙ্গাইলের নাগরপুর উপজেলার ভারড়া ইউনিয়নের ভাড়া গ্রামের রকমত আলীর ছেলে বিজয় খান।

 

পরে ফেসবুক আইডিটি পুণরুদ্ধার করা হয়। প্রতারণামূলক অর্থ দাবির ফলে প্রশাসনের ভাবমূর্তি চরমভাবে ক্ষুন্ন হয়েছে এবং চিহ্নিত প্রতারককে আইনগত ব্যবস্থা গ্রহণ করার জন্য তিনি মামলায় উল্লেখ করেন। মেসেজ প্রাপ্তরা টাকা দাবির বিষয়টি ইউএনওর কাছে জানতে চাইলে তার ফেসবুক আইডি নকলভাবে তৈরি করে টাকা দাবী করা হচ্ছে বলে জানান। বিষয়টি সবাইকে অবগত করার জন্য স্ব স্ব ফেসবুক আইডিতে প্রতারণার এ ঘটনা প্রচার করার জন্য তিনি অনুরোধ করেন।

এ বিষয়ে টাঙ্গাইল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রানুয়ারা খাতুন টিনিউজকে বলেন, আমার ছবি দিয়ে তৈরি আইডি থেকে সবার কাছে যখন চাকুরী দেওয়ার কথা বলে টাকা দাবী করে। তখন সবাই আমাকে অবগত করলে সদর মডেল থানায় সাধারণ ডায়েরী করি। এবং আমার ব্যক্তিগত ও অফিসিয়াল ফেসবুক একাউন্টে সতর্ক করি সবাইকে। পরে সদর মডেল থানা তাকে আটক করেছে। তবে প্রতারককে চিহ্নিত করে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার জন্য সদর মডেল থানাকে অনুরোধ জানানো হয়েছে।

এ ব্যাপারে টাঙ্গাইল সদর মডেল থানার (এসআই) সুবল চন্দ্র পাল টিনিউজকে বলেন, ইউএনও’র ফেসবুক আইডি থেকে ছবি নিয়ে সবার সাথে প্রতারণা করার অপরাধে সাধারণ ডায়েরী করলে তদন্ত করে আসামীকে আটক করা হয়েছে। উপজেলা অফিসের প্রসেস সার্ভার চান মিয়া মামুদ বাদী হয়ে বিজয় খানের নামে মামলা দায়ের করেছেন। শনিবার (২৩ জুলাই) আদালতে রিমান্ড চাওয়া হবে। সেই সাথে এই চক্রটিকে ধরার জন্য জোর চেষ্টা চলছে।

 

 

ব্রেকিং নিউজঃ