টাঙ্গাইল শহরের বেড়াডোমায় দোতলা মার্কেট নদীতে ধসে পড়েছে

133

স্টাফ রিপোর্টার ॥
টাঙ্গাইল পৌরশহরের বেড়াডোমায় পানির প্রবল স্রতে একটি দোতলা মার্কেট লৌহজং নদীতে ধসে পড়েছে। হুমকির মুখে রয়েছে মসজিদ, দোকান ও বসত বাড়ি।  মঙ্গলবার (৪ অক্টোবর) দুপুরে তানভীর সুপার মার্কেট নামের এই মার্কেটি ধসে পড়ে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, বেড়াডোমা এলাকায় কিছুদিন আগে লৌহজং নদীর উপর নির্মাধীন একটি ব্রিজের নিচের এ্যাপোচ সরে গিয়ে ধসে পড়ে। সেই ব্রিজটি আবার নতুন করে করার জন্য ভেঙে ফেলা হয়। ব্রিজটি ভাঙ্গার সময় ব্রিজের যে ভাঙ্গা অংশগুলো ছিল তা একপাশে জড়ো হতে থাকে। এ কারণে পানি প্রবাহ ব্যাহত হয়ে এক পাশদিয়ে পানি প্রবাহিত হতে থাকে। এক পাশ দিয়ে পানি প্রবাহিত হওয়ায় নদীর পাশে থাকা মার্কেটের নিচের মাটি সরে যায়। তখন এলাকাবাসী ও মার্কেটের দোকানদাররা নিজ উদ্যাগে বস্তা ফেলে ভাঙ্গন বন্ধ করে।
কিন্তু গত দুদিন ধরে হঠাৎ পানি বৃদ্ধি ও স্রতের গতি বেড়ে যায়। এ সময় হঠাৎ করেই মার্কেটের নিচের মাটি ধসে গিয়ে নদীতে পড়ে যায়।


এলাকাবাসী জানান, ঠিকাদারে গাফলতির কারণে আমাদের ব্রিজটি ভেঙ্গে গেছে। এখন আবার ভাঙ্গা ব্রিজের অংশগুলো সঠিক ভাবে না ফেলার জন্য এই মার্কেটি ভেঙ্গে গেল। এখন যদি দ্রুত ভাঙ্গন রোধে জিও ব্যাগ না ফেলা হয় তবে মসজিদ, দোকান ও বসতবাড়ি ভাঙ্গনের কবলে পরবে।মার্কেটেটি ধসে পৌরসভার পানি সাপ্লাইয়ের লাইন ভেঙ্গে গিয়েছে। এ কারণে আমাদের এলাকায় পানি সরবরাহ বন্ধ রয়েছে।

উল্লেখ্য, চলতি বছরের ১৭ জুন এই নদীর উপর নির্মাধীন ব্রিজটি ঠিকাদারের গাফলতির কারণে দেবে যায়। পরে ব্রিজটি ভেঙ্গে ফেলা হয়।

ব্রেকিং নিউজঃ