টাঙ্গাইল মহাসড়কে যানজট ॥ গন্তব্যে যেতে তিন গুণ বেশি ভাড়া

86

বিভাস কৃষ্ণ চৌধুরী ॥
ঈদের ছুটি শেষে ঢাকায় ফিরছে মানুষ। ফলে ঢাকা-টাঙ্গাইল ও বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যাত্রী ও যানবাহনের চাপ বেড়েছে অনেক। শুক্রবার (১৫ জুলাই) সকালে মহাসড়কের কালিহাতীর উপজেলার এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পূর্ব পর্যন্ত সাড়ে ১৩ কিলোমিটার এলাকাজুড়ে যানজটের সৃষ্টি হয়।
এদিকে গন্তব্যে যেতে গুনতে হচ্ছে দুই থেকে তিনগুণ বেশি ভাড়া। এতে অতিষ্ট ও ভোগান্তিতে পড়েছেন কর্মস্থলে ফেরা মানুষ।

শুক্রবার (১৫ জুলাই) সকালে বঙ্গবন্ধু সেতু এলাকায় আম বোঝাই ট্রাক উল্টে গিয়ে প্রায় এক ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ থাকে এবং ঢাকামুখী যানবাহনের অতিরিক্ত চাপের ফলে মহাসড়কে যানজটের সৃষ্টি হয় বলে জানিয়েছে হাইওয়ে পুলিশ। এদিকে যানজটের কারণে গন্তব্যে যেতে মানুষদের চরম ভোগান্তি পোহাতে হয়। বঙ্গবন্ধু সেতু পূর্ব পাড় থেকে এলেঙ্গা পর্যন্ত সাড়ে ১৩ কিলোমিটার যেতেই সময় লেগে যাচ্ছে ৫-৬ ঘণ্টা। এছাড়াও মহাসড়কের বঙ্গবন্ধু সেতুর পূর্ব পাড়, এলেঙ্গা, রাবনা বাইপাস, টাঙ্গাইল বাইপাস এলাকায় যাত্রীদের ব্যাপক ভিড় দেখা গেছে। যাত্রীরা টিনিউজকে জানায়, গন্তব্যে যেতে গুনতে হচ্ছে দুই থেকে তিনগুণ বেশি ভাড়া। এ বিষয়ে কর্তৃপক্ষের তেমন কোনো পদক্ষেপ চোখে পড়েনি।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ আতাউর রহমান টিনিউজকে জানান, বঙ্গবন্ধু সেতু এলাকার তিন নম্বর ব্রিজের কাছে ট্রাক উল্টে যাওয়ায় এবং ঢাকাগামী যানবাহনের চাপ বেড়ে যাওয়ায় এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পূর্ব পর্যন্ত যানজটের সৃষ্টি হয়। কোথাও থেমে থেমে আবার কোথাও ধীরগতিতে চলে যানবাহন। যানজট নিরসনে মহাসড়কে কাজ করছে হাইওয়ে পুলিশ।

 

 

 

ব্রেকিং নিউজঃ