টাঙ্গাইল মহাসড়কে বেড়েছে গণপরিবহনের চাপ

71

হাসান সিকদার, টাঙ্গাইল ॥
ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে গণপরিবহনের চাপ বৃদ্ধি পেয়েছে। ঈদযাত্রায় শনিবার (৩০ এপ্রিল) ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানবাহনের স্বাভাবিক গতি রয়েছে। কোথাও দীর্ঘ যানজটের খবর পাওয়া যায়নি। তবে শনিবার সকালে এলেঙ্গা থেকে সেতু পর্যন্ত গাড়ি থেমে থেকে চলছে। বর্তমানে সড়কে যানবাহন স্বাভাবিক গতিতেই চলাচল করছে। নিরাপদে বাড়ি ফিরছেন মহাসড়কে চলাচলরত উত্তর ও দক্ষিণবঙ্গসহ ২৪ জেলার মানুষ।
এছাড়াও ঈদে ঘরমুখো মানুষের ভোগান্তিমুক্ত বাড়ি ফেরা নিশ্চিতে ও অপ্রিতিকর ঘটনা এড়াতে মহাসড়কের বিভিন্ন স্থানে দায়িত্ব পালন করছেন জেলা, হাইওয়ে পুলিশের সদস্যরা। মহাসড়কের করটিয়া, ঘারিন্দা, রাবনা বাইপাস, বিক্রমহাটি, রসুলপুর, পৌলি, এলেঙ্গা, রাজাবাড়ি মোড় ও আনালিয়া বাড়িসহ বিভিন্ন স্থান ঘুরে এমন চিত্র দেখা যায়।
জানা যায়, ঢাকা টাঙ্গাইল মহাসড়ক মানেই ঈদে ঘরমুখো মানুষের দূর্ভোগ। প্রতি বছরই কোন না কোন কারণে মহাসড়কে যানজটের কবলে পরে ঘন্টার পর ঘন্টা রোদে পুরে বৃষ্টিতে ভিজে চরম ভোগান্তির কবলে পরতে হয় ঈদে ঘরমুখো যাত্রীদের। তবে এবছর যানজট নিরসনের আগাম প্রস্তুতি নেয়ায় ঈদযাত্রায় স্বস্তি পাচ্ছেন ঘরমুখো মানুষ। মহাসড়কের চলমান চার লেন প্রকল্পের কাজের জন্যও তেমন কোন সমস্যা হচ্ছেনা। ইতিমধ্যেই শেষ হয়েছে গাজীপুর থেকে কালিহাতীর এলেঙ্গা পর্যন্ত ৭০ কিলোমিটার এলাকার কাজ শেষ হয়েছে। এছাড়াও সবশেষ তিনটি উড়াল সেতুর কাজ অসমাপ্ত থাকলেও ঈদে ঘরমুখো মানুষের যান চলাচলের জন্য খুলে দেন কর্তৃপক্ষ।
এ ব্যপারে টাঙ্গাইল ট্রাফিক পুলিশ পরিদর্শক (টিআই) এশরাজুল হক জানান, মহাসড়কে অতিরিক্ত যানবাহনের চাপ আরও বেড়েছে। কিছু স্থানে যানবাহনের গতি একটু কম থাকলেও কোন যানজট নেই। দূর্ঘটনা এড়াতে মহাসড়কে পর্যাপ্ত পুলিশ সড়কে দায়িত্ব পালন করছেন বলেও জানান তিনি।

ব্রেকিং নিউজঃ