টাঙ্গাইল বিন্দুবাসিনী স্কুলের দেয়াল ভাঙ্গার সিদ্ধান্তের প্রতিবাদে বিক্ষোভ

352

স্টাফ রিপোর্টার ॥
টাঙ্গাইলে বিন্দুবাসিনী সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের পূর্বপাশের সীমানা প্রাচীর পৌরসভা কর্তৃক অপসারণ ও নোটিশ প্রদানের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে বিদ্যালয়ের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা। রবিবার (২ অক্টোবর) সকালে বিন্দুবাসিনী সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের সামনে ঘন্টাব্যাপী এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি বিদ্যালয়ের সামনে থেকে বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষণ শেষে পুণরায় বিদ্যালয়ের সামনে এসে শেষ হয়।




বিক্ষোভ সমাবেশে শিক্ষার্থীরা বলেন, বিন্দুবাসিনী সরকারী বালক উচ্চ বিদ্যালয় একটি ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান। এই বিদ্যালয় কোন প্রতিষ্ঠানের জায়গা দখল করে সীমানা প্রাচীর নির্মাণ করেনি। বিন্দুবাসিনী সরকারী বালক উচ্চ বিদ্যালয় নিয়ে পৌরসভার মেয়র সিরাজুল হক আলমগীরের ঔদ্ধত্যপূর্ণ মিথ্যাচারের প্রতিবাদ জানাই। সেই সাথে বিদ্যালয়ের বেদখল জায়গা (উদ্যান, নিউ মার্কেট) পূণরুদ্ধারের দাবি জানাচ্ছি সরকারের কাছে।




বিক্ষোভ সমাবেশে শিক্ষার্থীরা আরও বলেন, বিন্দুবাসিনী স্কুল প্রতিষ্ঠিত হয়েছে ১৯৮০ সালে। আর টাঙ্গাইল পৌরসভার জন্ম হয়েছে ১৯৮৭ সালে। স্কুল প্রতিষ্ঠার পর যে পৌরসভার জন্ম হয়েছে, সেই পৌরসভা কিভাবে স্কুলের কাছে জায়গা পায়। এমন প্রশ্ন এখন সকলের। তাই এই সীমানা প্রাচীর ভাঙ্গার নোটিশ অবিলম্বে প্রত্যাহার করতে হবে। পৌরসভা তাদের নোটিশ প্রত্যাহার না করলে সাবেক ও বর্তমান ছাত্রদের নিয়ে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে বলে হুশিয়ারী দেন শিক্ষার্থীরা।

 

ব্রেকিং নিউজঃ