টাঙ্গাইল ফুটবল লীগে মুসলিম রেনেসাঁ ও আকুরটাকুর ম্যাচ ড্র

76

মোজাম্মেল হক ॥
একটা সাদামাঠা দলকে উন্নত কৌশলে খেলে ভালো ফলাফল বের করা যায় সেটা আকুরটাকুর যুব সংঘের কোচ এক সময়ের টাঙ্গাইলের তারকা ফুটবল শিপন সেটা করে দেখালো। যার ফলে দলগত ভাবে পিছিয়ে থেকে শক্তিশালী মুসলিম রেনেসাঁ ক্লাবের সাথে (১-১) গোলে ড্র করেছে আকুরটাকুর যুব সংঘ। শনিবার (৩০ অক্টোবর) বিকালে টাঙ্গাইল স্টেডিয়ামে অনুষ্ঠিত জেলা ফুটবল এসোসিয়েশন আয়োজিত বঙ্গবন্ধু প্রথম বিভাগ ফুটবল সুপার লীগের দশম ম্যাচে মুখোমুখি হয়েছিলো শিরোপা প্রত্যাশী মুসলিম রেনেসাঁ ও এক সময়ের আলোচিত আকুরটাকুর যুব সংঘ ফুটবল দল।
ছন্দময় ফুটবল খেলায় পারদর্শী মুসলিম রেনেসাঁর ফুটবলারদের ছন্দময় খেলায় এলোপাথাড়ি শট খেলে মুসলিম রেনেসাঁ খেলাকে ব্যাঘাত ঘটিয়ে খেলার ধারার বিপরীতে আকুরটাকুর যুব সংঘ ৮ মিনিটে মুসলিম রেনেসাঁ কবিরের ভুল পাস থেকে বল পেয়ে আনোয়ার গোল করে (১-০) দলকে এগিয়ে যায়। খেলায় পিছিয়ে পড়ে মুসলিম রেনেসাঁ একচেটিয়া আক্রমন করে গোল পরিশোধের চেষ্টা করতে থাকে। কিন্তু দক্ষ স্টাইকার আর আকুরটাকুর যুব সংঘের রক্ষণান্তক খেলায় প্রথমার্ধে মুসলিম রেনেসাঁর খেলায় ফেরা হয়নি। মুসলিম রেনেসাঁ ক্লাবের ফুটবলারা সারামাঠে খেলে আকুরটাকুরের রক্ষণে এসে বল হারিয়ে ফেলে।
দ্বিতীয়ার্ধের ৭৫ মিনিট পর্যন্ত মুসলিম রেনেসাঁর আক্রমন আর আকুরটাকুরের কোচ শিপনের রক্ষণান্তক কৌশলে মুসলিম রেনেসাঁ গোল বঞ্চিত হয়। খেলার ৬৫, ৬৮ ও ৭০ মিনিটে মুসলিম রেনেসাঁ ক্লাব সমতা সূচক গোল হয়েই যাচ্ছিল। মুসলিম রেনেসাঁ তীব্র আক্রমনে গোলবার থেকে ৩টি নিশ্চিত গোল রক্ষা করেছে আকুরটাকুরের গোলরক্ষক ফিরোজসহ রক্ষন সৈনিকরা। তারপর খেলার ৭৬ মিনিটের সময় মুসলিম রেনেসাঁ মধ্যমাঠের কুশলী ফুটবলার মামুনের কাছ থেকে বল পেয়ে ঠান্ডা মাথায় প্লেসিং শটে কবির গোল করে (১-১) দলকে সমতা আনে। এরপর বাকী সময় দু’দলের অগোছালো খেলায় আর গোল হয়নি।
মুসলিম রেনেসাঁ ৩টি খেলায় অংশগ্রহণ করে ১টি ম্যাচে জয়, ১টি ম্যাচে ড্র ও ১টি ম্যাচে পরাজয়ে ৪ পয়েন্ট এবং আকুরটাকুর যুব সংঘ ৪টি ম্যাচে অংশগ্রহণ করে ১টি ম্যাচে জয়, ২টি মাচে ড্র এবং ১টি ম্যাচে পরাজয়ে ৫ পয়েন্ট অর্জন করেছে। সুপারলীগের পয়েন্ট তালিকায় এ পর্যন্ত ইয়ুথ ক্লাব ৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। এরপর উদয়ন ক্লাব ৬, আকুরটাকুর যুব সংঘ ৫ ও মুসলিম রেনেসাঁ ৪ পয়েন্ট।
দু’দলে যারা খেলেছে। মুসলিম রেনেসাঁ ক্লাব- দুরন্ত, শাওন কুবি, ইউসুফ, রোমান, সুরঞ্জন, মামুন, রানা/আরিফ, শাহীন, জাহিদ, মিশু/মুখলেছ ও আতিক।
আকুরটাকুর যুব সংঘ- ফিরোজ, কবির, রানা হামিদ, নাছির/রানা খানসুর, হাফিজুর, আনোয়ার, আপন, লিখন/সিয়াম ও হাসান।
রেফারী- হারুন অর রশীদ, সহকারী রেফারী- সুলতান মাহমুদ, মরিয়ম আক্তার ও তদকীর হোসেন। রোববার (৩১ অক্টোবর) খেলায় অংশগ্রহণ করবে ইয়ুথ ক্লাব বনাম পুলিশ এসি।

 

ব্রেকিং নিউজঃ