টাঙ্গাইল প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগের প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত

683

মোজাম্মেল হক ॥
টাঙ্গাইলে দ্বিতীয় বারের মতো প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগের জন্য প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) টাঙ্গাইল জেলা ক্রীড়া সংস্থার অডিটোরিয়াম কক্ষে অনুষ্ঠিত প্লেয়ার ড্রাফটের শুভ সূচনা করেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মির্জা মঈনুল হোসেন লিন্টু। বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করে টাঙ্গাইল জেলার ২২০ জন ক্রিকেট খেলোয়াড়দের প্লেয়ার ড্রাফট পরিচালনা করেন জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক মাতিনুজ্জামান খান সুখন। প্লেয়ার ড্রাফটে সহায়তা করেন জেলা ক্রীড়া সংস্থার সদস্য আনিসুর রহমান আলো, শিপন, আশীষ সরকার, জামিল সিদ্দিক, জিন্নত আলী ও ক্রীড়া সংবাদিক মোজাম্মেল হক।




আগামী (২০ ডিসেম্বর) প্রিমিয়ার ডিভিশন ২০২২-২৩ ক্রিকেট লীগের যাত্রাকালে ১২টি দল প্লেয়ার ড্রাফটে অংশগ্রহণ করে। প্লেয়ার্স ড্রাফটে সর্বোচ্চ দর উঠেছে বি-ক্যাটাগরির সোহাগ। ইয়ং স্পোটিং ক্লাব ৬০,৫০০ টাকায় এই অলরাউন্ডারকে দলে নিয়েছে। দ্বিতীয় সর্বোচ্চ ৫৩,৫০০ টাকায় আদনান হোসেনকে দলে নিয়েছে একই দল ইয়ং স্পোটিং ক্লাব।

বর্তমান চ্যাম্পিয়ন প্রগতিশীল স্বদেশী থেকে তৃতীয় সর্বোচ্চ ৫১ হাজার টাকা পেয়েছেন অফস্পিনার প্রিতম। দুই লক্ষ টাকার সীমিত বাজেটে বর্তমান চ্যাম্পিয়ন প্রগতিশীল স্বদেশী সংঘ আইকন খেলোয়াড় না নিয়ে ১,৬৫,৬০০ টাকা খরচ করে দল গঠন করেছেন। দলের খেলোয়াড়রা হলো- সকাল, মুন্না, সৈকত, তারেক, প্রিতম, ইয়াছিন আরাফাত, স¤্রাট, সাহির, আশিক, আশরাফুল, সোহেল, দিব্য ও সিয়াম।




প্রিমিয়ার লীগে নবাগত আকুরটাকুর যুব সংঘ সর্বোচ্চ ১,৯৪,৬০০ টাকা খরচ করে চ্যাম্পিয়ন প্রত্যাশী দল গঠন করেছে। আইকন খেলোয়াড় রাফসান জানীর সাথে আছেন রাব্বী, মুজাহিদ, আরিয়ান, শিশির, নাসির, শফি, রিফাত আল জাবির, হৃদয়, সজীব, বিজয় ও তাসিন। দ্বিতীয় সর্বোচ্চ ১,৮৮,৮০০ বাজেটে ইয়ুথ ক্লাব আছে আইকন খেলোয়াড় সাবেক অনুর্ব্ধ-১৯ বিশ^কাপ জয়ী জয়রাজ শেখ ইমন। সাথে মাহিন, রিফাত, সুজন, রনি, আহাদ, ফয়সাল, জহির, সুমন, ইফতি, ওমর আলী আবির, রিয়েল ও ধ্রব।

তৃতীয় সর্বোচ্চ বাজেটে ইয়ং স্পোটিং ক্লাবে আইকন নাজমুল হোসেন মিলনের সাথে হোসেন, সুমন, সোহান, জুবায়ের, পাপ্পু, আদনান, টিটু, সোহাগ ও নাজমুল। এছাড়া থানাপাড়া ক্লাবে রিজান হোসেন (আইকন), রনি, রবিন, ইমরান, আজাদ, রাহাত, তুহিন, মেহেদী, দিদার, সানী, টিটু, তপু, রনি ও রকি।




থানাপাড়া ইষ্টার্ন স্পোটিং ক্লাবে আইকন লোহিতুজ্জামান সিদ্দিকী লোহিত। সাথে ইরফান, শহীদ, অনিক, সোহান, তালহা, পার্থ, সোহেল, নাবিল, আরিফ, হিমেল ও মাইন উদ্দিন। করটিয়ার মারুফ স্মৃতি সংঘে আইকন শাহিনসহ রাহাত, মাহিম, রাশেদ, রিফাত, জসিম, মুরাদ, মুগ্ধ, শাহীন, জয়, সবুজ, সুমন ও সাব্বির।

সিটি ক্লাবে আইকন নাজমুল হোসেন দিপুর সাথে সজীব, রাজিব, জিলু সাহা, লিমন, রানা, সাব্বির, রাসেল, সিদ্দান, আবির ও হৃদয়। প্যাড়াডাইস পাড়া ক্লাবে আইকন আরিফ হোসেন মুনের সাথে ইমরুল, রওনক, মিলন, সাব্বির, সামিউল, আশিক, শিপলু, মুন, ইমু, ইমতিয়াজ, রিয়াসাত, শক্তি ও সাদ্দাম কুয়াশা।




টাঙ্গাইল ক্রিকেট ক্লাবে আইকন সজীবের সাথে সোহান, সালমান, ছিফাত, হামীম, রাদিল, সজিব, রেকাব ও অনিক। স্কয়ার ক্লাবে আইকন রাসেলের সাথে ফেরদৌস, সাগর, আবির, নিলয়, বিদ্যুৎ, সজিব, রাসেল, সজল, উদয়, ফরহাদ প্রান্ত ও রাফি এবং কাপাপো ক্রীড়া চক্রে আইকন খেলেয়াড় মেহেদী মারুফের সাথে মিজান, সাকিব, দ্বীপ, সোহান, রোমিও, দেবাশীষ, জনি, তুষার ও অনিক।

এবার ২২০ জন ক্রিকেট খেলোয়াড়দের মাঝে অবিক্রিত ২৯ জনকে পরবর্তীতে কোন দলের খেলোয়াড় সংকট হলে ক্রিকেট কমিটির অনুমোদন সাপেক্ষে তাদের বিভিন্ন দলে খেলার জন্য অনুমোদন দেওয়া হবে।

 

 

 

ব্রেকিং নিউজঃ