টাঙ্গাইল প্রিমিয়ার ক্রিকেট লীগে সিটি ক্লাবের জয়লাভ

91

মোজাম্মেল হক ॥
শ্বাসরুদ্ধকর ক্রিকেট ম্যাচে থানপাড়া ক্লাবকে ১ উইকেটে হারিয়ে সিটি ক্লাব দ্বিতীয় রাউন্ডে “খ” গ্রুপের হিসাবকে জটিল করে লীগকে আর্কষনীয় করে তুলেছে। রোববার (২৮ মার্চ) সকালে জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে টাঙ্গাইল স্টেডিয়ামে ৭ দিনের বিরতির পর বঙ্গবন্ধু প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগের “খ” গ্রুপের ম্যাচে থানাপাড়া ক্লাব ও সিটি ক্লাবের মুখোমুখি হয়।
খেলায় টস জয়ী থানাপাড়া ক্লাবের অধিনায়ক আরিফ প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত গ্রহণ করে। ক্লাবটি ৪৯.১ ওভারে ১০ উইকেট হারিয়ে ২৬০ রান সংগ্রহ করে। দলের পক্ষে রাফসান সর্বোচ্চ ৬৬ রান করে। এছাড়া শাহিন ৪৯ ও নাসিউল হক সানি ঝড়ো গতির ব্যাটিংয়ে ৪৫ রান করে। নাসিউল হক সানির ব্যাটিং দর্শনীয় ৪টি ছয়ের মার ছিল। বোলিংয়ে বিজয়ী সিটি ক্লাবের দেবাশীষ ও রিজান হোসেন যথাক্রমে ৩৩ ও ৩৭ রানের বিনিময়ে ৩টি করে উইকেট দখল করে।
জবাবে সিটি ক্লাব শুরুতে জনির উইকেট হারালেও দ্বিতীয় উইকেট জুটিতে বাংলাদেশ জাতীয় (অনুর্দ্ধ-১৭) দলের রিজান হোসেন ও আরিফুল ইসলাম মুন ৫৯ রানের জুটি করে প্রাথমিক ধাক্কা সামাল দেন। এরপর রিজান হোসেন দেবাশীষ ও সোহাগকে নিয়ে চমৎকার ব্যাটিং জুটি করে দলীয় ১৭০ রানে নিয়ে যায়। দলীয় ১৭০ রানে রিজান আউট হয়ে ফিরে গেলেও সোহাগ, জিহাদ ও উত্তমের ব্যাটিংয়ে ৪৬.৫ ওভারে ২৬২ রান করে জয়ের লক্ষে পৌছায়। দলের পক্ষে সর্বোচ্চ রান ৮৪ রান করে রিজান হোসেন। এছাড়া আরিফ হোসেন মুন ৪০, জিহাদ ৩৩, দেবাশীষ ২৫ ও উত্তম ১২ রান করে। বোলিংয়ে বিজিত দলের বিজয় ও রাফসান যথাক্রমে ৩১ ও ৫১ রানে ৩টি করে উইকেট দখল করে। এছাড়া সাদ্দাম, শাহিন ও উদয় ১টি উইকেট দখল করে।
“খ” গ্রুপে থানাপাড়া ৩টি খেলায় অংশগ্রহণ করে একটিতে জয় ও একটি পরাজয় এবং বৃষ্টিতে একটি ম্যাচ পরিত্যাক্ত হওয়ায় ৩ পয়েন্ট এবং সিটি ক্লাব ৩ ম্যাচে অংশ নিয়ে দুটি জয় ও একটিতে পরাজয়ে ৪ পয়েন্ট নিয়ে অবস্থান করছে। খেলায় আম্পায়ার ছিলেন তমাল বিহারী দাস ও আমিনুর রহমান।
সোমবার (২৯ মার্চ) খেলায় অংশগ্রহণ করবে- ইষ্টার্ন স্পোটিং ক্লাব বনাম টাঙ্গাইল ক্রিকেট ক্লাব।

 

 

ব্রেকিং নিউজঃ