টাঙ্গাইল পাঁচআনী-ছয়আনী বাজার মালিক সমিতির নির্বাচন ২১ সেপ্টেম্বর ॥ জমে উঠেছে প্রচারণা

74

বিভাস কৃষ্ণ চৌধুরী ॥
টাঙ্গাইলে পাঁচআনী-ছয়আনী বাজার মালিক সমিতির দ্বি-বার্ষিক নির্বাচনকে সামনে রেখে প্রচার-প্রচারণায় জমে উঠেছে। আগামী বুধবার (২১ সেপ্টেম্বর) নির্বাচনের দিন ঘনিয়ে আসায় প্রার্থীরা প্রচারনায় ব্যস্ত সময় পার করছেন।

জানা যায়, ব্যবসায়ী সমিতির নির্বাচনে মোট দুটি প্যানেল গঠিত হয়েছে। একটি রঞ্জু-জাহিদ-আছু পরিষদ, অপরটি হচ্ছে মিজান-আলম-মনু পরিষদ। এছাড়াও স্বতন্ত্র আরো একাধিক প্রার্থীর নামও শুনা যাচ্ছে। তবে সাধারণ ব্যবসায়ীরা বলছেন, প্রার্থী একাধিক থাকলেও ভোটের মাঠে বড় লড়াই হবে দুটি প্যানেলের মধ্যে। নির্বাচনের সময় ঘনিয়ে আসায় প্রার্থীরা ভোটারদের কাছে লিফলেট বিতরণ ও ভোট প্রার্থনা করেছেন।
সরেজমিনে দেখা যায়, টাঙ্গাইল শহরের প্রাণ কেন্দ্রে অবস্থিত পাঁচআনী-ছয়আনী বাজার। শহরে সবচেয়ে বড় ব্যবসায়ী সংগঠনের নির্বাচনকে ঘিরে প্রার্থী ও ভোটারদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দিপনা দেখা দেছে। ব্যবসায়ী ভোটারদের কাছে দুই পরিষদের প্রার্থীরা ভোট প্রার্থনা করছেন। ভোট নিজেদের পক্ষে নিতে তারা ব্যবসায়ীদের দিচ্ছেন নানান প্রতিশ্রুতি।

 

ভোটারদের উদ্দেশ্যে প্রার্থীরা বলছেন, নির্বাচিত হলে ব্যবসায়ীদের ন্যায অধিকার আদায়ে যা যা করা দরকার তা করা হবে। ব্যবসায়ীদের ভোটে নির্বাচিত হলে প্রথম কাজই হবে এই সংগঠনের রেজিষ্ট্রেশন করা। রেজিষ্ট্রেশন না থাকায় তারা সরকার কর্তৃক ব্যবসায়ীদের প্রতি যে বার্তা থাকে তা তারা জানতে পারেন না। এছাড়া ব্যবসায়ীদের নিরাপত্তা দিতে পুরো বাজার এলাকা সিসি টিভির আওতায় আনার প্রতিশ্রুতি দিচ্ছেন। এছাড়াও ব্যবসায়ীদের অন্যান্য অধিকার আদায়ে কাজ করার কথা বলছেন প্রার্থীরা।

 

টাঙ্গাইল পাঁচআনী-ছয়আনী বাজার মালিক সমিতির দ্বি-বার্ষিক নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার কাজী জাকেরুল মওলা টিনিউজকে জানান, আগামী (২১ সেপ্টেম্বর) দিনব্যাপী শহরের মাহমুদুল হাসান আদর্শ কলেজে নির্বাচন অনুষ্ঠিত হবে। এরই মধ্যে ব্যালট পেপার ছাপানোসহ নির্বাচনের প্রায় সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এই নির্বাচনে আরও ২ জন নির্বাচন কমিশনার ছাড়াও ৯ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করবেন। এই নির্বাচনে কার্যকরী পরিষদ কর্মকর্তা ১৩ জন, সদস্য ১২ জনসহ মোট ২৫টি পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে দুই প্যানেলের ৫০জনসহ মোট ৫২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। দুই প্যানেলের বাহিরে সভাপতি ও সম্পাদক পদে দুইজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনে মোট ভোটার রয়েছে ৯৭৮ জন। নির্বাচন সুষ্ঠ ও শান্তিপূর্ণ করার লক্ষ্যে কেন্দ্রে আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন থাকবে।

ব্রেকিং নিউজঃ