টাঙ্গাইল নুরজাহান রেস্টুরেন্টকে মেয়াদ উত্তীর্ণ খাবার রাখায় জরিমানা

240

স্টাফ রিপোর্টার ॥
টাঙ্গাইল শহরের ভিক্টোরিয়া রোডে অবস্থিত আধুনিক আভিজাত্যের ছোয়ায় সজ্জিত নুরজাহান রেস্টুরেন্ট এন্ড পার্টি ভেন্যুকে মেয়াদ উত্তীর্ণ খাবার রাখার অপরাধে জরিমানা করা হয়েছে। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রোববার (২৩ অক্টোবর) নুরজাহান রেস্টুরেন্টে অভিযান চালায়। এ সময় মেয়াদ উত্তীর্ণ পাউরুটি ব্যবহার করে বার্গার তৈরি ও মেয়াদ উত্তীর্ণ কোমল পানীয় বিক্রির জন্য ফ্রিজে সংরক্ষণের দায়ে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৩ এবং ৫১ ধারায় ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় পূর্বের দিনের বিরিয়ানি, চিকেন ফ্রাই ও সবজি সংরক্ষণ এবং প্রস্তুতকৃত খাবার এবং কাঁচা মাংস একসাথে সংরক্ষণেরও অভিযোগ প্রমাণিত হয় তাদের বিরুদ্ধে।




জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর টাঙ্গাইল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সৈয়দা তামান্না তাসনীম টিনিউজকে জানান, বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) এর নির্দেশনা ও অর্পিত ক্ষমতাবলে, জেলা প্রশাসকের সহযোগিতায় এ অভিযান পরিচালিত হয়। তিনি আরো জানান, জনস্বার্থে এ ধরনের তদারকি ও অভিযান অব্যাহত থাকবে।




টাঙ্গাইল শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত ভিক্টোরিয়া রোড এলাকায় নুরজাহান রেস্টুরেন্ট এন্ড পার্টি ভেন্যুকে মেয়াদ উত্তীর্ণ পাউরুটি ব্যবহার করে বার্গার তৈরি, মেয়াদ উত্তীর্ণ কোমল পানীয় বিক্রির জন্য ফ্রিজে সংরক্ষণ এবং পূর্বের দিনের বিরিয়ানি, চিকেন ফ্রাই ও সবজি সংরক্ষণ এবং প্রস্তুতকৃত খাবার এবং কাঁচা মাংস একসাথে সংরক্ষণের দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৩ এবং ৫১ ধারায় মোট ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া চিনির পাইকারী ও খুচরা ব্যবসায়ীদের দোকানসহ অন্যান্য প্রতিষ্ঠানেও সচেতনতামূলক দিকনির্দেশনা প্রদান করা হয়। এ সময় জেলা পুলিশের সদস্যরা সার্বিক সহযোগীতা করেন।

ব্রেকিং নিউজঃ