টাঙ্গাইল দ্বিতীয় বিভাগ ফুটবল লীগের দুই সেমিফাইনাল অনুষ্ঠিত

113

মোজাম্মেল হক ॥
টাঙ্গাইল স্টেডিয়ামে অনুষ্ঠিত দ্বিতীয় বিভাগ ফুটবল লীগের দুই সেমিফাইনাল খেলা সম্পন্ন হয়েছে। দুই সেমিফাইনাল শেষে ফাইনালে উঠেছে মুসলিম রেনেঁসা ক্লাব ও জুনিয়র ফুটবল ক্লাব। আগামী শনিবার (২০ অক্টোবর) ফাইনালে এই দুই দল ফাইনালে মুখোমুখি হবে।
তীব্র প্রতিদ্বন্দিতা করেও ইষ্ট এন্ড ক্লাব ফাইনালে উঠতে পারল না। হেরে গেলো শিরোপা প্রত্যাশী মুসলিম রেনেঁসা ক্লাবের কাছে। বুধবার (১৭ অক্টোবর) বিকালে টাঙ্গাইল স্টেডিয়ামে অনুষ্ঠিত দ্বিতীয় বিভাগ ফুটবল লীগের দ্বিতীয় সেমিফাইনাল খেলায় মুসলিম রেনেঁসা ক্লাবের ডালিম ও রফিকের দেয়া গোলে (২-০) ইষ্ট এন্ড ক্লাবকে হারিয়ে ফাইনালে জুনিয়র ফুটবল ক্লাবের প্রতিপক্ষ হলো।
খেলার প্রথমার্ধ ছিল মুসলিম রেনেঁসা আক্রমন আর ইষ্ট ইন্ড ক্লাবের জাল রক্ষার খেলা। প্রথমার্ধে দূরন্ত ফুটবল খেলেও মুসলিম রেনেঁসা ইষ্ট এন্ড ক্লাবের জালে বল পাঠাতে পারেনি। এখানে স্টাইকার ব্যর্থতার পাশাপাশি ইষ্ট এন্ড ক্লাবের বার প্রতিপক্ষ হয়ে পড়ে। দুইবার বারে লেগে গোল বঞ্চিত হয় মুসলিম রেনেঁসা ক্লাব। দ্বিতীয়ার্ধের শুরু থেকে গোল করার জন্য একচেটিয়া আক্রমন করে খেলতে থাকে মুসলিম রেনেঁসা। খেলার ৪৬ মিনিটে মুসলিম রেনেঁসার আক্রমনের ফল ইষ্ট এন্ড ক্লাবের প্রতিকূলে কর্নার। রেনেঁসার ইকবালের কর্ণার কিক থেকে জটলায় বল পেয়ে ডালিম হেড করে গোল করে (১-০)। গোল খেয়ে ইষ্ট এন্ড ক্লাব আক্রমন করে খেলতে থাকে। বার কয়েক গোল করার সুযোগও পায়। কিন্তু দক্ষ স্টাইকারদের ব্যর্থতায় গোল করা হয়নি। পাল্টা আক্রমন থেকে মুসলিম রেনেঁসা ক্লাব অনেকগুলো সুযোগ মিসের পর খেলার শেষ দিকে রফিক গোল করে (২-০) জয় নিশ্চিত করে।
মুসলিম রেনেঁসা ক্লাব- ইসমাইল, বিল্টু (অধিনায়ক), রোমান, নিত্য, বসন্ত, ডালিম, রফিক, ইকবাল/ফিরোজ, সঞ্জার নকরেক ও খায়রুল।
ইষ্ট এন্ড ক্লাব- রেজাউল, সাকিল (অধিনায়ক), ইলিয়াস, রাব্বি, সাব্বির/রবিন, দিপক, সালিম, নাজমুল, আলামিন, শাকিল ও সজল।
রেফারী- সাখাওয়াত হোসেন, সহকারী রেফারী- মমিনুল ইসলাম ও হারুন অর রশিদ।
এদিকে মঙ্গলবার (১৬ অক্টোবর) বিকালে টাঙ্গাইল স্টেডিয়ামে অনুষ্ঠিত দ্বিতীয় বিভাগ ফুটবল লীগের প্রথম সেমিফাইনালে মুখোমুখি হয় জুনিয়র ফুটবল ক্লাব বনাম ফুটবল প্রশিক্ষণ ক্লাব। জুনিয়র ফুটবল ক্লাবের ছন্দময় ফুটবলের কাছে পাত্তাই পেল না ফুটবল প্রশিক্ষণ ক্লাব। ফুটবল প্রশিক্ষণ ক্লাবকে (৪-০) গোলে পরাজিত করে জুনিয়র ফুটবল ক্লাব দ্বিতীয় বিভাগ ফুটবল লীগের ফাইনালে উঠে।
খেলায় জুনিয়র ফুটবল ক্লাবের ছন্দময় খেলার কাছে ফুটবল প্রশিক্ষণ ক্লাবের তরুণ ফুটবলার পিছিয়ে পড়ে। জুনিয়র ফুটবল ক্লাবের স্টাইকার জুয়েল খেলার ১৩ মিনিটের সময় চমৎকার হেড করে গোলের সূচনা কওে (১-০)। ফুটবল প্রশিক্ষণ ক্লাব গোল খেয়ে খেলায় সমতা আনার চেষ্টায় করতে থাকে। কিন্তু খেলার ২২ মিনিটের সময় জুনিয়র ফুটবল ক্লাবের লাল মিয়া ফুটবল প্রশিক্ষণ ক্লাবের ডিবক্সের বাইরে থেকে চমৎকার দুর পাল্লার শটে আবারো গোল কওে (২-০)। খেলায় তখন একছত্র আধিপত্ত জুনিয়র ফুটবল ক্লাবের। খেলার ২৮ মিনিটে তেমনই আরেকটি গোল উপহার দেয় লাল মিয়া (৩-০)। দ্বিতীয়ার্ধে ফুটবল প্রশিক্ষণ ক্লাব একটু ঘুরে দাড়ানোর চেষ্টা করে। যে কারনে আক্রমন করে খেলেও স্টাইকারদের ব্যর্থতায় অনেকগুলো গোল মিস করে। উল্টো খেলার শেষ দিকে জুনিয়র ফুটবল ক্লাবের ফরহাদ গোল করে (৪-০) ব্যবধান বাড়িয়ে নেয়।
জুনিয়র ফুটবল ক্লাব- অমিত, রুবেল (অধিনায়ক), রহিজ, শিপন, সুজন, বনকিম, আরিফ, সোহাগ, স্বপন, লাল মিয়া, জুয়েল।
ফুটবল প্রশিক্ষণ ক্লাব- হেলাল, সুজন, সুমন-১, শাকিল, মাসুদ রানা, ফরহাদ, অর্নব মির্জা, শাহীন আলম, ইয়াসিন, সাব্বির ও স্বরণ মিঞা।

ব্রেকিং নিউজঃ