টাঙ্গাইল জেলা বিএনপির নতুন আহ্বায়ক কমিটি ঘোষনায় বঞ্চিতরা বিক্ষুব্ধ

189

স্টাফ রিপোর্টার ॥
টাঙ্গাইল জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত করে নতুন করে আবারও আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। এতে আহ্বায়ক, যুগ্ম আহ্বায়ক পদে আগের কমিটির অধিকাংশ নেতাই রয়েছেন। তবে বাদ পরেছেন সদস্য সচিব, এক যুগ্ম আহ্বায়ক, সাবেক ভারপ্রাপ্ত সভাপতিসহ বেশকয়েকজন নেতা। আগের ৪৬ সদস্যের আহবায়ক কমিটির মধ্যে ১৫ জনকে বাদ দিয়ে ৩১ সদস্যের নতুন এই আহ্বায়ক কমিটি কেন্দ্র থেকে ঘোষনা করা হয়েছে।

এতে করে পদ বঞ্চিত নেতা ও তাদের অনুসারিরা শুক্রবার (৫ আগস্ট) রাতেই বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে এই কমিটি প্রত্যাখান করার ঘোষনা দিয়েছে। শুক্রবার (৫ আগস্ট) দলীয় প্যাডে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক চিঠিতে ৩১ সদস্যের নতুন আহ্বায়ক কমিটির অনুমোদন দেয়।

এতে আহ্বায়ক করা হয়েছে আগের কমিটির আহ্বায়ক ও কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান আহমেদ আযম খানকে। নতুন কমিটির সবচেয়ে বড় চমক হচ্ছে আগের কমিটির সদস্য সচিব মাহমুদুল হক সানুকে বাদ দেওয়া হয়েছে। নতুন কমিটিতে সদস্য সচিবের পদ রাখা হয়নি। আগের কমিটির চার যুগ্ম আহ্বায়ক নতুন কমিটিতে স্থান পেয়েছেন। তবে বাদ পরেছেন যুগ্ম আহ্বায়ক অমল ব্যানার্জি। আগের কমিটির সদস্য ছাইদুল হক ছাদু, অ্যাডভোকেট ফায়েজুর রহমান ও অ্যাডভোকেট শফিকুল ইসলাম রিপনসহ ১৫ জন নেতাকে বাদ দেয়া হয়েছে।

 

শুক্রবার (৫ আগস্ট) সন্ধ্যায় পদ বঞ্চিত নেতারা তাদের অনুসারিদের নিয়ে নতুন আহবায়ক কমিটি প্রত্যাখান করে বিক্ষোভ মিছিল করে। শহরের পুরাতন বাসস্ট্যান্ড এলাকা থেকে শুরু হয়ে মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে। পরে রাত আটটার দিকে প্রেসক্লাবের সামনে সংক্ষিপ্ত সমাবেশ করে। এতে জেলা বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ছাইদুল হক ছাদু, সদ্য বিদায়ী কমিটির সদস্য সচিব মাহমুদুল হক সানু বক্তব্য রাখেন।

নতুন কমিটির জ্যেষ্ঠ আহ্বায়ক হাসানুজ্জামিল শাহীন টিনিউজকে জানান, গত নভেম্বর মাসে আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছিল। কমিটির মেয়াদ শেষ হয়েছে। আন্দোলন সংগ্রামের জন্য দলকে আরো শক্তিশালী করতে কেন্দ্র থেকে নতুন কমিটি দেওয়া হয়েছে। আগের কমিটিতে নিস্ক্রিয়দের এই কমিটি থেকে বাদ দেওয়া হয়েছে।

ব্রেকিং নিউজঃ