টাঙ্গাইল জেলা ক্রীড়া সংস্থার কার্যকরি কমিটির নির্বাচন আগামী ৭ ডিসেম্বর

118

মোজাম্মেল হক ॥
টাঙ্গাইল জেলা ক্রীড়া সংস্থার ২০২১/২২ সালের কার্যনিবাহী পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী মঙ্গলবার (৭ ডিসেম্বর)। এদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টাঙ্গাইল স্টেডিয়াম কার্যালয়ের অফিস কক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও নির্বাচন কমিশনার আমিনুল ইসলাম রোববার (১৪ নভেম্বর) স্বাক্ষরিত প্রজ্ঞাপনে “স্থানীয় ক্রীড়া সংস্থার গঠনতন্ত্র” এর “জেলা ক্রীড়া সংস্থার গঠনতন্ত্র” অংশের ২৬/৩ নং অনুচ্ছেদ মোতাবেক জেলা ক্রীড়া সংস্থা, টাঙ্গাইল এর কার্যনির্বাহী পরিষদে ২৭টি পদে নির্বাচন অনুষ্ঠিত হবে এই মর্মে প্রজ্ঞাপন জারি করেন।
টাঙ্গাইলের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও নির্বাচন কমিশনার আমিনুল ইসলাম টিনিউজকে জানান, সভাপতি, সহ-সভাপতি ও কার্যনির্বাহী সদস্য পদে ৩টি পদ পদাধিকার বলে জেলা প্রশাসক, টাঙ্গাইল পুলিশ সুপার ও জেলা ক্রীড়া অফিসার নির্বাচিত হবেন। জেলা ক্রীড়া সংস্থার সদস্যগণের দ্বারা নির্বাচিত পদ সমূহ হলো- সহ-সভাপতি পদে ৪জন, সাধারণ সম্পাদক ১জন, অতিরিক্ত সাধারণ সম্পাদক পদে ১ জন, যুগ্ম-সম্পাদক পদে ২জন, কোষাধ্যক্ষ ১ জন ও কার্যনির্বাহী সদস্য পদে ১৪ জন। এছাড়া ২ জন উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক (সংরক্ষিত) (নির্বাচিত) ও ২ জন মহিলা সদস্য (সংরক্ষিত) নির্বাচিত।
প্রজ্ঞাপণে আরো জানা যায়, (১৬ নভেম্বর) খসড়া ভোটার তালিকা প্রকাশ, (১৭ নভেম্বর) খসড়া ভোটার তালিকার উপর আপত্তি গ্রহণ। আগামী (১৮ নভেম্বর) খসড়া ভোটার তালিকার আপত্তির উপর গুনানী ও নিষ্পত্তি। আগামী (২০ নভেম্বর) চুড়ান্ত ভোটার তালিকা প্রকাশ। আগামী (২১ নভেম্বর) মনোনয়নপত্র বিক্রয়, (২২ নভেম্বর) মনোনয়নপত্র দাখিল, (২৩ নভেম্বর) মনোনয়নত্র বাছাই ও বৈধ তালিকা প্রকাশ। আগামী (২৪ নভেম্বর) মনোনয়নপত্র প্রত্যাহার, (২৫ নভেম্বর) প্রার্থীদের চুড়ান্ত নামের তালিকা প্রকাশ। আগামী (৭ নভেম্বর) নির্বাচনের তারিখ ও সময়কাল।
মনোনয়নপত্র বিক্রয় ও জমা প্রদানের স্থান জেলা প্রশাসক কার্যালয়ের ২১২নং কক্ষে নির্বাচন কমিশনারের কার্যালয়ে। মনোনয়নপত্রের মূল্য সহ-সভাপতি, সাধারণ সম্পাদক, অতিরিক্ত সাধারণ সম্পাদক, যুগ্ম সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষ পদগুলোতে প্রতিটি ২৫০০ টাকা এবং নির্বাহী সদস্য পদে প্রতিটি ১৫০০ টাকা। প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত কার্যদিবস। নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করবেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আমিনুল ইসলাম।

 

 

ব্রেকিং নিউজঃ