টাঙ্গাইল কেন্দ্রীয় ঈদগাহ মাঠে প্রধান জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৭টায়

72

জাহিদ হাসান ॥
করোনা মহামারীর কারণে দুই বছর বন্ধ থাকার পর এবার টাঙ্গাইল কেন্দ্রীয় ঈদগাহ মাঠে ঈদ-উল-আযহার প্রধান জামাত অনুষ্ঠিত হবে। টাঙ্গাইল জেলার কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৭টার সময়। এরই মধ্যে স্বপ্ল পরিসরে পবিত্র ঈদ-উল-আযহার জামাতের জন্য প্রস্তুত করা হয়েছে টাঙ্গাইলের বিভিন্ন ঈদগাহ মাঠ।

এছাড়া প্রাকৃতিক দূর্যোগপূর্ণ আবহাওয়া হলে রবিবার (১০ জুলাই) সকালে কেন্দ্রীয় জামে মসজিদ ও ঈদ গাঁ মাঠ সংলগ্ন মারকাস মসজিদে ঈদ-উল-আযহার জামাত অনুষ্ঠিত হবে। এছাড়া শহরের বিভিন্ন পাড়া/মহল্লার মাঠে ও মসজিদগুলোতে ঈদের জামাত অনুষ্ঠিত হবে বলে স্থানীয় প্রশাসন সূত্র জানিয়েছে।

 

টাঙ্গাইল পৌরসভা সূত্র টিনিউজকে জানায়, ঈদের নামাজের জন্য প্রধান জামাত ঈদগাঁ মাঠ স্বল্প পরিসরে প্রস্তুত করা হয়েছে। এখানে টাঙ্গাইলের জেলা প্রশাসক ড. আতাউল গনিসহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ, জনপ্রতিনিধি, বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণী পেশার লোকজন ঈদের নামাজ আদায় করবেন। যদি ঈদের দিন সকালে বৃষ্টি হয় তাহলে প্রতিটি পাড়া/মহল্লার মসজিদগুলোতে ঈদের নামাজ আদায় করবেন মুসুল্লীরা। প্রতিটি ঈদ গাঁয় স্বেচ্ছাসেবককর্মী নিয়োজিত থাকবে। তাছাড়া গুরুত্বপূর্ণ ঈদ গাঁয় আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন থাকবে। আশা করা হচ্ছে সুষ্ঠ এবং সুন্দরভাবে ঈদের নামাজ অনুষ্ঠিত হবে। এছাড়া জেলা পুলিশ লাইন, জেলখানা, আলিয়া মাদ্রাসা, ধুলেরচর মাদ্রাসাসহ শহরের গুরুত্বপূর্ণ পাড়া/মহল্লায় ঈদের নামাজ অনুষ্ঠিত হবে। ঈদের জামাত সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়, এজন্য জেলা পুলিশ প্রশাসনের পক্ষ থেকে মুসুল্লিদের সবরকম নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এদিকে পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে টাঙ্গাইল জেলার গোপালপুর উপজেলার নির্মানাধীন ঐতিহাসিক ২০১ গম্বুজ বিশিষ্ট দক্ষিন পাথালিয়া জামে মসজিদ প্রাঙ্গনে ঈদের জামাত অনুষ্ঠিত হবে। রবিবার (১০ জুলাই) সকাল ৯টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে। উক্ত জামাতে টাঙ্গাইল ছাড়াও আশপাশের জেলার মুসুল্লীরা অংশ নিবেন বলে আয়োজকরা আশা করছেন। দেশের সকল ধর্মপ্রাণ মুসলমানগনকে ঈদের জামাতে উপস্থিত থেকে নামাজ আদায় করার আমন্ত্রণ জানিয়েছেন মসজিদ কর্তৃপক্ষ।

 

 

ব্রেকিং নিউজঃ