টাঙ্গাইল করোনেশন ড্রামাট্রিক ক্লাবের নাট্য উৎসব জমে উঠেছে

138

মোজাম্মেল হক ॥
সাত দিনব্যাপী টাঙ্গাইল করোনেশন ড্রামাট্রিক ক্লাবের নাট্য উৎসব জমে উঠেছে। বাংলাদেশের সুবর্ণজয়ন্তী ও মুজিব শতবর্ষে প্রতিদিন সন্ধ্যায় করোনেশন ড্রামাটিক ক্লাবের নাট্যমঞ্চে আলোচনা সভার নাটক মঞ্চস্থ হয়। রোববার (৫ ডিসেম্বর) সন্ধ্যায় মুক্তনীলের রচনা ও নির্দেশনায় বাতিঘরের মঞ্চায়নে “রেডক্লিফ নাইন” নাটক মঞ্চস্থ হয়। নাটক মঞ্চায়নের পূর্বে করোনেশন ড্রামাটিক ক্লাবের সভাপতি, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান ফারুকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেব উপস্থিত ছিলেন শহীদ বুদ্ধিজীবি কন্যা ডাঃ নুজহাত চৌধুরী শম্পা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি ও সাহিত্যিক, সরকারি সা’দত বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যক্ষ ড. মাহবুব সাদিক।
করোনেশন ড্রামাটিক ক্লাবের সাধারণ সম্পাদক সৈয়দ মাহমুদ তারেক পুলু সার্বিক তত্ত্বাবধানে সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক এলেন মল্লিকের আমন্ত্রণে অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন নাট্য সম্পাদক দেবাশীষ দেব। উল্লেখ্য, বুধবার (১ ডিসেম্বর) একুশে পদকপ্রাপ্ত নাট্য নির্দেশক ও নাট্যকার নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু ও মামুনুর রশীদ প্রধান ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বৃহস্পতিবার (২ ডিসেম্বর) এডভোকেট আলমগীর খান মেনু ও অধ্যাপক আলীম মাহমুদ, শুক্রবার (৩ ডিসেম্বর) গোলাম আম্বিয়া নুরী ও খন্দকার আশরাফুজ্জামান স্মৃতি ও শনিবার (৪ ডিসেম্বর) ঘাটাইল উপজেলার সংসদ সদস্য আতাউর রহমান খান ও টাঙ্গাইলের পৌরসভার মেয়র সিরাজুল হক আলমগীর প্রধান ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
প্রতিদিন পর্যায়ক্রমে হুমায়ন আহমেদের নাটক রতন দত্তের নির্দেশনায় ১৯৭১, সংকেট নাট্যদলের তমস তমস্যা, কুশল ভৌমিকের রচনায় ও সাম্য রহমানের নির্দেশনায় ঘুমের ঘোরে ও আরণ্যকের দুটি নাটক মঞ্চস্থ হয়। প্রতিদিন সন্ধ্যায় নাটক প্রেমী দর্শক করোনেশন ড্রামাটিক ক্লাবের তয় তলার নাট্যমেেঞ্চর দর্শক সারিতে উপস্থিত হন। সোমবার (৬ ডিসেম্বর) থিয়েটার ফ্যাক্টরির মঞ্চায়নে মোহন রাকেশের রচনায় আষাঢ়স্য প্রথম দিবসে এবং মঙ্গলবার (৭ ডিসেম্বর) বটতলার মঞ্চায়নে সুকুমার রায়ের রচনায় বন্যথেরিয়াম নাটক মঞ্চস্থ হবে। মঙ্গলবার (৭ ডিসেম্বর) অনুষ্ঠানের শেষ দিনের সন্ধ্যায় প্রধান অতিথি ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ড. আতাউল গনি ও সরকার মোহাম্মদ কায়সার।

 

ব্রেকিং নিউজঃ