টাঙ্গাইলে ১৩ দফা দাবিতে মাদ্রাসা শিক্ষকদের মানববন্ধন

44

স্টাফ রিপোর্টার ॥
শিক্ষক-কর্মচারীদের চাকরি জাতীয় করণসহ ১৩ দফা দাবিতে টাঙ্গাইলে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। সোমবার (১৪ নভেম্বর) বেলা ১১ টায় শহরের নিরালা মোড়ে বাংলাদেশ জমিয়াতুল মোদাররেছীন জেলা শাখার উদ্যোগে এ মানববন্ধনের আয়োজন করা হয়।




মানববন্ধনে বক্তব্য রাখেন জমিয়াতুল মোদাররেছীন জেলা শাখার সভাপতি সোহরাব হোসেন, সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম, মোহালী গয়রা গাছা দাখিল মাদ্রাসার সুপার আবুল হাশেম, ভূঞাপুর ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ আব্দুস সোবাহান প্রমুখ। এ সময় সংগঠনের নেতা, বিভিন্ন মাদ্রাসার সুপার-অধ্যক্ষরা উপস্থিত ছিলেন।




মানববন্ধনে বক্তারা তাদের দাবি দ্রুত বাস্তবায়নের জন্য আহবান জানান। দাবিগুলো হলো- জাতীয় শিক্ষানীতি-২০১০-এ বর্ণিত মাদ্রাসার শিক্ষার স্বীকৃতি লক্ষ্য ও উদ্দেশ্য পূরণের উপযোগী স্বতন্ত্র শিক্ষাক্রম প্রণয়ন, স্বতন্ত্র পাঠ্যসূচি প্রণয়ন, দাবি অনুযায়ী শিক্ষাক্রম অনুযায়ী পাঠদান, এসএসসি পরীক্ষার দশটি বিষয়ে এক হাজার নম্বর নির্ধারণ, বেসরকারি সব স্তরের শিক্ষক-কর্মচারীদের চাকরি জাতীয় করণ, সংযুক্ত ইবতেদায়ি প্রধানসহ মাদ্রাসা শিক্ষকদের উপযুক্ত বেতন ও ভাতা প্রদান, ইবতেদায়ি মাদ্রাসার নীতিমালা শতভাগ বাস্তবায়ন, নারী কোটা শিথিলকরণ, মেধাবী শিক্ষক নিয়োগ, শিক্ষকদের জন্য বিভাগীয় প্রশিক্ষণের ব্যবস্থা, এমপিও নীতিমালা সমস্বয় করে মাদ্রাসার অনার্স স্তরের জন্য শিক্ষক-কর্মচারীদের এমপিও ভুক্তকরণ, দুই হাজার শিক্ষকের ইনক্রিমেন্ট কর্তন না করা।

মানববন্ধন শেষে মাদ্রাসা শিক্ষক নেতারা জেলা প্রশাসকের কার্যালয়ে স্মারকলিপি পেশ করেন।

ব্রেকিং নিউজঃ