টাঙ্গাইলে শেখ কামাল বাংলাদেশ গেমস সমাপ্ত

78

মোজাম্মেল হক ॥
টাঙ্গাইল স্টেডিয়ামে শেখ কামাল ২য় বাংলাদেশ গেমস অনুর্দ্ধ-১৭ বালক বালিকার ফুটবলে উভয় গ্রুপে টাঙ্গাইল সদর উপজেলা চ্যাম্পিয়ন হয়েছে আর ভলিবলে নাগরপুর উপজেলা চ্যাম্পিয়ন হয়েছে। মঙ্গলবার (১০ জানুয়ারী) বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন আয়োজিত এবং জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় চার দিনব্যাপী শেখ কামাল ২য় বাংলাদেশ গেমসের শেষ দিনের বিভিন্ন ইভেন্টের ফাইনাল খেলা এবং পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।




জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি জসিম উদ্দিন হায়দার প্রধান অতিথি হিসেবে খেলোয়াড়দের মাঝে পুরষ্কার বিতরণ করেন। অতিরিক্ত জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ওলিউজ্জামানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও টাঙ্গাইল ক্লাবের সাধারণ সম্পাদক হারুন-অর-রশীদ, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মির্জা মঈনুল হোসনে লিন্টু, যুগ্ম সম্পাদক ইফতেখারুল অনুপম, জেলা ক্রীড়া কর্মকর্তা আল আমিন সুবজ, জেলা মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নুরুন নাহার ঝিলু।




দিনব্যাপী গেমসের প্রথম ভলিবল খেলায় নাগরপুর উপজেলা ২-০ সেটে কালিহাতীকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়েছে। বালক (অনুর্দ্ধ-১৭) ফুটবল বিভাগে টাঙ্গাইল সদর উপজেলা রেজাউলের দেওয়া একমাত্র গোলে সখিপুর উপজেলাকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়েছে আর বালিকা (অনুর্দ্ধ-১৭) ফুটবল বিভাগে টাঙ্গাইল সদর উপজেলা টাইব্রেকারে ৪-১ গোলে গোপালপুর উপজেলাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে। চারদিনব্যাপী গেমসে ১২টি উপজেলার ক্রীড়াবিদদের অংশগ্রহণে ফুটবল, ভলিবল, সাতাঁর, ব্যাটমিন্টন, কারাতে, দাবা ও এ্যাথলেটিস অন্তভূক্ত ছিল।




পুরষ্কারপ্রাপ্ত ক্রীড়াবিদরা হলো এ্যাথলেটিস ১০০ মিটার দৌড় প্রতিযোগিতায় বালক বিভাগে ১ম সিয়াম, ২য় হাবিব হোসেন ও বালিকা বিভাগে ১ম মীম, ২য় শাহিদা। ৪০০ মিটার দৌড় প্রতিযোগিতায় বালক বিভাগে ১ম সিয়াম ও ২য় হাবিব হোসেন এবং বালিকা বিভাগে ১ম মীম আক্তার ও ২য় বৃষ্টি আক্তার। ৮০০ মিটার দৌড় প্রতিযোগিতায় বালক বিভাগে ১ম শাহাদত ও ২য় হৃদয় মিয়া এবং বালিকা বিভাগে ১ম ইউশা ও ২য় নাদিয়া ইসলাম। ১৫০০ মিটার দৌড়ে বালক বিভাগে ১ম শাহাদত ও ২য় মিলন এবং বালিকা বিভাগে ১ম বৃষ্টি আক্তার ২য় ইউশা আক্তার। দীর্ঘ লম্ফ প্রতিযোগিতায় বালক বিভাগে ১ম ওমর ফারুক ও ২য় তাইজুল ইসলাম এবং বালিকা বিভাগে ১ম শাহিদা ও ২য় বৃষ্টি আক্তার। গোলক নিক্ষেপ প্রতিযোগিতায় বালক বিভাগে ১ম তাইজুল ইসলাম ও ২য় জাহিদুল ইসলাম এবং বালিকা বিভাগে ১ম সামিয়া আক্তার ও ২য় লাবনী আক্তার।




দাবা প্রতিযোগিতায় বালক বিভাগে ১ম তানজিল হাসান ও ২য় সাকিব আলম অপূব এবং বালিকা বিভাগে ১ম আফরিন জান্নাত সূচী ও ২য় সাদিয়া আক্তার। ব্যাডমিন্টন প্রতিযোগিতায় বালক (দ্বৈত) বিভাগে ১ম তাহসীন ও রাহাত ও ২য় মাহবুব আলম সাব্বির ও সাজ্জাদ হোসেন শুভ এবং বালিকা বিভাগে ১ম প্রিয়া সাহা ও নাফিজা আক্তার ও ২য় সায়মা ও সাথী বেগম। ব্যাডমিন্টন বালক(সিঙ্গেল) ১ম মাহবুব আলম সাব্বির ও ২য় ইমতিয়াজ হাসান অলি এবং বালিকা বিভাগে ১ম প্রিয়া সাহা ও ২য় নাবিলা অরিন।




প্রতিযোগিতায় বিভিন্ন ইভেন্টে প্রায় ৬০০ জন প্রতিযোগী অংশগ্রহণ করেছে। বিভিন্ন খেলাগুলো পরিচালনায় ছিলেন জেলা ক্রীড়া সংস্থার কোষাধ্যক্ষ আব্বাসউদ্দিন ও সদস্য আনিসুর রহমান আলো, ভ্রমর চন্দ্র ঘোষ ও শাহ আব্দুল আজিজ বাপ্পী, রেফারী সাখাওয়াত হোসেন, মোমিনুল, আলী হোসেন, আফজাল হোসেন রতন, নাজিম উদ্দিন, জামিলুর রহমান, মরিয়ম আক্তার, সৈয়দ বেল্লাল হোসেন, মমিরুল ইসলাম ও রুবায়েত।

ব্রেকিং নিউজঃ