টাঙ্গাইলে যমুনা নদী থেকে ইলিশ ধরার অপরাধে জেল ও জরিমানা

92

স্টাফ রিপোর্টার ॥
সরকারি নির্দেশনা অমান্য করে টাঙ্গাইলের যমুনা নদী থেকে ইলিশ ধরার অপরাধে আব্দুল খালেক নামে এক জেলেকে পাঁচ দিনের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এছাড়াও দুই জেলেকে ২০০ টাকা করে আর্থিক জরিমানা করা হয়েছে।
বুধবার (২০ অক্টোবর) দিনব্যাপী সদর উপজেলার সহকারি কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট খায়রুল ইসলামের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়। এ সময় জেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ এমদাদুল হক ও সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা আইয়ুব আলীসহ নৌ পুলিশ এবং আইনশৃংঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।
সদর উপজেলার সহকারি কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট খায়রুল ইসলাম টিনিউজকে জানান, মা ইলিশ সংরক্ষণে গত (৪ অক্টোবর) থেকে (২৫ অক্টোবর) পর্যন্ত ইলিশ মাছ ধরা, পরিবহন ও বিক্রি বন্ধে নিষেধাজ্ঞা জারি করছে সরকার। সেই সরকারি নির্দেশনা অমান্য করে যমুনা নদী থেকে ইলিশ ধরার অভিযোগে সদর উপজেলার চক গোপাল গ্রামের আজিম উদ্দিন মন্ডলের ছেলে আব্দুল খালেককে পাঁচ দিনের কারাদন্ড ও দুই যুবককে ২০০ টাকা করে আর্থিক জরিমানা করা হয়েছে। এছাড়াও প্রায় ২০ হাজার মিটার কারেন্ট জাল বিনষ্ট করা হয়েছে। দন্ডবিধি ১৮৬০ সালের ১৮৮ ধারায় জেল ও আর্থিক জরিমানা করা হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

 

ব্রেকিং নিউজঃ