টাঙ্গাইলে মির্জা তোফাজ্জল হোসেন মুকুল স্মৃতি নাইট শর্টপিছ ক্রিকেট টুর্নামেন্ট শুরু

77

মোজাম্মেল হক ॥
টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মির্জা তোফাজ্জল হোসেন মুকুল স্মৃতি নাইট শর্টপিছ ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন হয়েছে। বুধবার (১৮ নভেম্বর) রাতে টাঙ্গাইল আউটার স্টেডিয়ামে অনুষ্ঠিত এই টুর্নামেন্টের উদ্বোধন করেন তার ছেলে ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মির্জা মঈনুল হোসেন লিন্টু।
টাঙ্গাইল জেলা কোচ আরাফাত রহমানের স্পোর্টস একাডেমীর আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন জেলা ক্রীড়া সংস্থার কোষাধ্যক্ষ আনিসুর রহমান আলো, জেলা ক্রীড়া সংস্থার সদস্য ও টাঙ্গাইল প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক ইফতেখারুল অনুপম।
উদ্বোধনী ম্যাচে অংশগ্রহণ করেন করটিয়া একাদশ বনাম দিগন্ত স্পোটিং ক্লাব। প্রথম খেলায় দিগন্ত স্পোটিং ক্লাব ৯ উইকেটে করটিয়া একাদশকে পরাজিত করেছে। টস জয়ী করটিয়া একাদশ প্রথমে ব্যাটিং করে নির্ধারিত ৮ ওভারে ৬ উইকেট হারিয়ে ৬৭ রান করে। দলের পক্ষে আরীফ ২৪ ও নাসির ২০ রান করে। বোলিংয়ে বিজয়ী দলের হোসেন ও সুজন ২টি করে উইকেট দখল করে। জবাবে দিগন্ত স্পোটিং ক্লাবের দুই উদ্বোধনী ব্যাটসম্যান সাব্বির (অপরাজিত ৩৬) ও অমিত (অপরাজিত ১৬) এর চমৎকার ব্যাটিংয়ে ৬ ওভারে কোন উইকেট না হারিয়ে ৬৮ রান করে জয়লাভ করে।
দ্বিতীয় ম্যাচে টিম একাত্তুর ৫৯ রানে জ্বিনের বাদশাকে পরাজিত করেছে। টস জয়ী টিম একাত্তুর প্রথমে ব্যাটিং করে নির্ধারিত ৮ ওভারে ৪ উইকেট হারিয়ে ৭৮ রান করে। দলের পক্ষে সকাল ৩৬ ও সাদি ২৪ রান করে। জবাবে বিজয়ী টিম একাত্তুর দলের সানি ও সিয়ামের চমৎকার বোলিংয়ে জ্বিনের বাদশা নির্ধারিত ৮ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৯ রান করে। বিজয়ী দলের সানি ও সিয়াম ২টি করে উইকেট দখল করে।
উক্ত টুর্নামেন্টে মোট ২৩টি দল নিয়ে ৬টি গ্রুপে বিভক্ত হয়ে টুনামেন্টে অংশগ্রহণ করছে। প্রতি দলে ৯ জন করে খেলোয়াড় অংশগ্রহণ করছে। “এ” গ্রুপে টিম ৭১, কনকারাস, কিংবদন্তী জিরো ফোর ও জ্বিনের বাদশা। “বি” গ্রুপে দি স্কুয়াড, পাকুল্যা নাইট রাইডার্স, টাঙ্গাইল টাইগার্স ক্রিকেট একাডেমী ও হাকিম স্পোটিং ক্লাব। “সি” গ্রুপে নাইন ডেস্ট্রয়ারর্স,ফাস্টার ফোর্রস, কে ডি আই ১৪ ও নাইন মস্ক্কোয়াটারর্স। “ডি” গ্রুপে করটিয়া একাদশ, স্বাধীনতা, দিগন্ত স্পোটিং ক্লাব ও মামুন স্মৃতি। “ই” গ্রুপে চকপাড়া স্পোটিং ক্লাব, নাইন বয়েস ও রোর্য়া নাইনটিন ও “এফ” গ্রুপে এস.এস.আর এম, দুরন্ত টাঙ্গাইল, পেস ক্রিকেট একাডেমী ও লাল সবুজ ব্যাডমিন্টন ক্লাব।
টাঙ্গাইল আউটার স্টেডিয়ামে অনুষ্ঠিত এই টুর্নামেন্টে প্রতিদিন রাতে ২টি করে খেলা অনুষ্ঠিত হবে।

 

 

 

 

ব্রেকিং নিউজঃ