টাঙ্গাইলে বিএনপির সমাবেশে দুইগ্রুপের হট্টগোল ও মারপিট ॥ পুলিশের লাঠিচার্জ

172

স্টাফ রিপোর্টার ॥
টাঙ্গাইলে বিএনপির সমাবেশস্থলে দুইগ্রুপের মধ্যে হট্টগোল ও মারপিটের ঘটনা ঘটেছে। এ ঘটনায় পুলিশ দুই গ্রুপের মারপিট নিয়ন্ত্রণে আনতে লাঠিপেটা করে। পরে বিএনপির সভাস্থলের নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে যায়।

জ্বালানী গ্যাসের মূলবৃদ্ধি ও বিদ্যুতের নজিরবিহীন লোডশেডিং এর প্রতিবাদে টাঙ্গাইলে বিএনপির সমাবেশে এমন ঘটনা ঘটে। রবিবার (৩১ জুলাই) দুপুরে শহরের ভিক্টোরিয়া রোডে জেলা বিএনপির কার্যালয়ের সামনে বিক্ষোভ সামবেশের আয়োজন করে জেলা বিএনপি। এর আগে সমাবেশস্থলে শহরের বিভিন্ন এলাকা থেকে খন্ড খন্ড মিছিল নিয়ে সমবেত হয় নেতাকর্মীরা।

 

বিক্ষোভে প্রধান অতিথি ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুল হাই শিকদার। এতে প্রধান বক্তা ছিলেন ঢাকা বিভাগীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক বেনজির আহমেদ টিটো। সমাবেশে টাঙ্গাইল জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক হাসানুজ্জামিল শাহীনের সভাপতিত্বে ও সদস্য সচিব মাহামুদুল হক সানুর সঞ্চালনায় বক্তব্য রাখেন জেলা বিএনপির যুগ্ম আহবায়ক ও জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফরহাদ ইকবাল, যুগ্ম আহবায়ক কাজী শাফিকুর রহমান লিটন, দেওয়ান শফিকুল ইসলাম, অমল ব্যানার্জী প্রমুখ। এ সময় বিএনপির অঙ্গসহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সমাবেশ চলাকালীন সময়ে বিভিন্ন পর্যায়ের পদবঞ্চিত নেতারা সমাবেশস্থলে অতর্কিত হামলা চালায়। এ সময় উভয়পক্ষের মধ্যে মারপিটের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ও ছত্রভঙ্গ করতে পুলিশ লাঠিচার্জ করে। এতে উভয়পক্ষের বেশকয়েকজন নেতাকর্মী আহত হয়।
ঘটনাকে কেন্দ্র করে বিএনপির নেতারা বলেন, সমাবেশকে বানচাল করতে দলীয় কিছু পদবঞ্চিত নেতারা অতর্কিত হামলা চালানোর চেষ্টা করে। পরে আমরা প্রতিহত করি। এরপর তারা সমাবেশ থেকে পালিয়ে যায়। তারপর আমরা শান্তিপূর্ণভাবে সমাবেশ সম্পন্ন করি।

ব্রেকিং নিউজঃ