টাঙ্গাইলে বঙ্গবন্ধু প্রথম বিভাগ ক্রিকেট লীগে আকুরটাকুর যুব সংঘ চ্যাম্পিয়ন

82

মোজাম্মেল হক ॥
তীব্র প্রতিদ্বন্দিতাপূর্ন ফাইনালে ইয়ুথ ক্লাবকে ৬ রানে হারিয়ে দীর্ঘ দুই যুগ পর আকুরটাকুর যুব সংঘ চ্যাম্পিয়ন হয়েছে। শনিবার (১৩ ফেব্রুয়ারী) টাঙ্গাইল স্টেডিয়ামে জেলা ক্রীড়া সংস্থা আয়োজিত সন্ধানী লাইফ ইন্সুরেন্স ও টাঙ্গাইল পল্লী পাওয়ার জেনারেশন কোম্পানী লিমিটেডের পৃষ্ঠপোষকতায় বঙ্গবন্ধু প্রথম বিভাগ ক্রিকেট লীগের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়।
ফাইনাল খেলা শেষে দু’দলের মাঝে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন টাঙ্গাইল জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টাঙ্গাইল পৌরসভার নবনির্বাচিত মেয়র সিরাজুল হক আলমগীর ও জেলা ক্রীড়া সংস্থার সদস্য ভ্রমর চন্দ্র ঘোষ ঝুটন। টাঙ্গাইল জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মির্জা মঈনুল হোসেন লিন্টুর সভাপতিত্বে অনুষ্ঠানটি পরিচালনা করেন জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম-সাধারণ সম্পাদক মাতিনুজ্জামান খান সুখন।
সকালে টস জয়ী আকুরটাকুর যুব সংঘ প্রথমে ব্যাটিং করে ৩৫ ওভারে ১০ উইকেট হারিয়ে ১৩৪ রান করে। দলের পক্ষে বিজয় সর্বোচ্চ ৩০ ও হাসান ২৬ রান করে। বোলিংয়ে বিজিত ইয়ুথ ক্লাবের লিমন ১৯ রানে ৩টি উইকেট দখল করে। এছাড়া দিদার ও তুহিন যথাক্রমে ১৯ ও ২২ রানে ২টি করে উইকেট দখল করে। ইয়ুথ ক্লাব ব্যাটিং করতে নেমে ৩৪.২ ওভারে ১০ উইকেট হারিয়ে ১২৮ রান করলে ৬ রানে পরাজিত হয়। দলের পক্ষে লিমন সর্বোচ্চ ২৩ ও মেহেদী ১৯ রান করে। বোলিংয়ে বিজয়ী দলের বিজয় ২টি উইকেট দখল করে। খেলায় অলরাউন্ড পারফরম্যান্স (৩০ রান ও ২টি উইকেট) প্রদর্শন করায় বিজয় ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হয়। টুর্নামেন্টে সর্বোচ্চ রান সংগ্রহ করেন মুসলিম রেনেসাঁ ক্লাবের কামরুল।
উল্লেখ্য এই টুর্নামেন্টে মোট ১২টি দল রবীন লীগ ভিত্তিক অংশগ্রহণ করে। ফাইনালে অংশগ্রহণকারী আকুরটাকুর যুব সংঘ ও ইয়ুথ ক্লাব প্রিমিয়ার লীগে উর্ত্তীন হয়েছে এবং নদীয়া স্পোটিং ক্লাব ও সূর্যতরুন ক্লাব টুর্নামেন্টে সর্বনিম্ন স্থান অর্জন করায় ২টি দল দ্বিতীয় বিভাগে নেমে গেছে। ফাইনাল খেলায় আম্পায়ার ছিলেন তমাল বিহারী দাস ও আলী আজম এবং স্কোরার- আনিসুর রহমান আলো।

ব্রেকিং নিউজঃ